ICC World Cup 2019:হেডিংলেতে ভারত বিরোধী ব্যানার ঝুলিয়ে বিমানের চক্কর! ICC-কে চিঠি দিল BCCI

শনিবারের ঘটনায় নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Updated By: Jul 7, 2019, 04:32 PM IST
ICC World Cup 2019:হেডিংলেতে ভারত বিরোধী ব্যানার ঝুলিয়ে বিমানের চক্কর! ICC-কে চিঠি দিল BCCI

নিজস্ব প্রতিবেদন : শনিবার হেডিংলেতে তখন বিশ্বকাপে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ চলছে। আর আকাশে ভারত বিরোধী ব্যানার ঝুলিয়ে উড়ে যাচ্ছে বিমান। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। শ্রীলঙ্কার ইনিংস চলাকালীন হেডিংলের আকাশে উড়ে গেল প্লেন। আর সেই প্লেনে ঝুলছে বিতর্কের এক ব্যানার। এই একটা ব্যানারেই থেমে নেই। ম্যাচ চলাকালীন আরও একবার স্টেডিয়ামের ওপর দিয়ে প্লেন উড়ে যায় শ্রীলঙ্কার ইনিংসের সময়। দুই ক্ষেত্রেই বিমান থেকে ঝুলিয়ে রাখা হয় ভারত বিরোধী ব্যানার।

 

বিলেতে বিশ্বকাপে এই প্রথমবার নয়। এর আগেও পাকিস্তান এবং আফগানিস্তানের ম্যাচ চলাকালীন এমনই প্লেন থেকে একটি ব্যানার ওড়ানো হয়েছিল। বিশ্বকাপ চলাকালীন ফের একই ঘটনা। বিশ্বকাপের মঞ্চে নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে কীভাবে প্লেন স্টেডিয়ামের ওপর চক্কর কাটল! কী করেই বা হেডিংলের আকাশে ঢুকে পড়ল বিমান ? গোটা বিষয়টি নিয়ে আইসিসি-র তরফে বলা হয়েছে, "আমরা খুবই হতাশ। এর আগে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের সময়ও এই রকম রাজনৈতিক ব্যানারসহ একটি বিমান উড়েছিল। তারপরেও এই ঘটনা ঘটল। আমরা হতাশ। খেলার মধ্যে রাজনৈতিক কোনও বার্তা রয়েছে এমন কিছু আমরা (ICC) কখনও সমর্থন করি না।"

আরও পড়ুন - ICC World Cup 2019: দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হার অস্ট্রেলিয়ার, সেমি ফাইনালে টিম ইন্ডিয়ার সামনে নিউ জিল্যান্ড

শনিবারের ঘটনায় নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, এক বিসিসিআই আধিকারিক জানান, "এই ঘটনা কখনই কাঙ্খিত নয়। হেডিংলেতে আজ যে ঘটনা ঘটেছে সেই বিষয়টি নিয়ে আমরা আইসিসিকে চিঠি দিয়েছি। যদি সেমি ফাইনালে ফের একই ঘটনার পুনরাবৃত্তি হয়, তাহলে সেটা খুবই দুঃখজনক। আমাদের ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টিও এর সঙ্গে জড়িত থাকছে।"

.