BCCI To Pick Bowling Coach: গম্ভীর যুগেও দ্রাবিড় সভ্যতা! বুমরাদের বোলিং কোচ এই তারকা?

কোচ হওয়ার সময় ভারতীয় বোর্ডকে গম্ভীর যে শর্ত দিয়েছিলেন তার মধ্যে অন্যতম ছিল নিজের ইচ্ছেমতো তিনি তার সহকারীদের বেছে নেবেন। কিন্তু বোলিং কোচের ক্ষেত্রে সম্ভবত সেটা হচ্ছে না। 

Updated By: Jul 11, 2024, 06:28 PM IST
BCCI To Pick Bowling Coach: গম্ভীর যুগেও দ্রাবিড় সভ্যতা! বুমরাদের বোলিং কোচ এই তারকা?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটে এবার শুরু গৌতম গম্ভীরের যুগ! ৯ জুলাই BCCI নতুন কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করেছে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও তিনটি ওডিআই খেলবে দুই দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয় বলেই খবর। তবে এবার শোনা যাচ্ছে বোলিং কোচও বদলে ফেলবে বিসিসিআই। সূত্রের খবর, প্রাক্তন পেসার জহির খান এবং লক্ষ্মীপতি বালাজিকে জাতীয় দলের বোলিং কোচের পদের জন্য বিবেচনা করা হচ্ছে। তাহলে কি গম্ভীর যুগেও রেশ থাকছে দ্রাবিড় সভ্যতার। 

আরও পড়়ুন, Indian Cricket Team: বড় আপডেট! পাকিস্তান যাবে না ভারতীয় ক্রিকেট টিম, ICC চ্যাম্পিয়নস ট্রফির তবে কী হবে!

গৌতম গম্ভীর নিজে ব্যাটিং ও বোলিং কোচ হিসেবে অভিষেক নায়ার ও বিনয় কুমারের নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু ভারতীয় বোর্ড বোলিং কোচ হিসেবে টিমের প্রাক্তন পেসার জাহির খানকে চাইছে। বছর ৪২-এর গম্ভীর, চুক্তি অনুযায়ী ২০২৭ সালের ডিসেম্বর পর্যন্ত ভারতীয় দলের কোচ থাকবেন। তিনি তাঁর পছন্দসই টিম নিয়ে ভারতীয় দলকে তাঁর কার্যকালের মেয়াদে কোচিং করাতে চান। কিন্তু ভারতীয় দলের বোলিং কোচের দৌড়ে ঢুকে পড়েছেন প্রাক্তন পেসার জাহির খান।

আর, সেজন্যই গম্ভীর মুম্বইয়ের প্রাক্তন ক্রিকেটার অভিষেক নায়ারকে ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে চেয়েছিলেন। পাশাপাশি, বোলিং কোচ হিসেবে কর্ণাটকের পেসার আর বিনয় কুমারকে চেয়েছিলেন গম্ভীর। কিন্তু, শোনা যাচ্ছে যে, গম্ভীরের সেই সব বাছাই পছন্দ নয় বিসিসিআইয়ের। হেড কোচ হওয়ার জন্য গৌতম গম্ভীর যে শর্তগুলি দিয়েছিলেন, সেগুলির মধ্যে সবার উপরে ছিল দলে সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তাঁকে সম্পূর্ণ স্বাধীনতা দিতে হবে। দল নির্বাচন থেকে সাপোর্ট স্টাফ বাছাই, সবটাই নিজের মতো করতে চেয়েছিলেন জিজি। কিন্তু বোলিং কোচের ক্ষেত্রে সম্ভবত সেটা হচ্ছে না। 

এএনআই সূত্রে খবর, 'বিসিসিআই বোলিং কোচের পদের জন্য এই নাম দুটি নিয়েই আলোচনা করছে। বিনয় কুমারের নাম নিয়েআগ্রহী নয় বিসিসিআই।' জাহির মেন ইন ব্লু-এর হয়ে সব ফরম্যাটে ৯২ ম্যাচে ৩১১ টি টেস্ট উইকেট এবং  ৩০৯টি আন্তর্জাতিক ম্যাচে মোট ৬১০ টি উইকেট নিয়েছেন। সর্বকালের সেরা বাঁ-হাতি পেসার হিসেবে খ্যাতি একদিনে আসেনি। এদিকে বালাজি ৮টি টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেছেন। যেখানে তিনি গড়ে ৩৭.১৮-এ ২৭টি উইকেট নিতে সক্ষম হয়েছেন। অন্যদিকে, ৩০টি ওয়ানডেতে ৩৯.৫২ গড়ে ৩৪ উইকেট পেয়েছেন।

আরও পড়ুন, Copa America 2024: সেমিতে ১০ জনেই বাজিমাত, ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা বনাম কলম্বিয়া...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.