Sourav Ganguly: 'ইংল্যান্ডের মাটিতে সহজ নয়! সুপার পারফরম্যান্স', ইন্ডিয়ার ভূয়সী প্রশংসায় সৌরভ

ভারতীয় দলের ভূয়সী প্রশংসা করলেন বিসিসিআই ( BCCI) সভাপতি ও দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

Updated By: Jul 18, 2022, 01:15 PM IST
Sourav Ganguly: 'ইংল্যান্ডের মাটিতে সহজ নয়! সুপার পারফরম্যান্স', ইন্ডিয়ার ভূয়সী প্রশংসায় সৌরভ
টিম ইন্ডিয়ার ভূয়সী প্রশংসায় বিসিসিআই সভাপতি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের মাটিতে দুরন্ত পারফর্ম করেছে টিম ইন্ডিয়া (Team India)। প্রথমে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দুই পর্ব মিলিয়ে ২-২ ড্র, তারপর টি-২০ ও ওয়ানডে সিরিজও ভারত ২-১ ব্যবধানে জিতে নিয়েছে। ভারতীয় দলের ভূয়সী প্রশংসা করলেন বিসিসিআই ( BCCI) সভাপতি ও দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

নিজে মাঠে হাজির থেকে রোহিত শর্মা অ্যান্ড কোংয়ের পারফরম্যান্স দেখেছেন সৌরভ। তিনি টুইটারে লিখলেন, "ইংল্যান্ডে সুপার পারফরম্যান্স। ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে হারানো সহজ নয়। প্রথমে টেস্টে ২-২ ড্র, পরে টি-২০ ও ওয়ানডে সিরিজেও জয়। ওয়েল ডান রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা, রবি শাস্ত্রী, বিরাট কোহলি, পন্থ ও পাণ্ডু (পাণ্ডিয়া) ভীষণ স্পেশ্যাল।"

গত রবিবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মেগা ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা ফয়সলার ম্যাচে দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স করে টিম ইন্ডিয়া। ২-১ ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নেয় ভারত। সৌজন্যে হার্দিক পাণ্ডিয়ার ব্যাট-বলে কামাল ও ঋষভ পন্থের ম্যাচ জেতানো সেঞ্চুরি। 

ভারত টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ম্যাচে। হার্দিক  ও যুজবেন্দ্র চাহালের সৌজন্যে ইংল্যান্ড গুটিয়ে যায় মাত্র ২৫৯ রানে। তাও ৪৫.৫ ওভারে। পুরো ইনিংসও ব্যাট করতে পারেননি ইংরেজরা। এদিন পিঠের টানের জন্য ভারত খেলাতে পারেনি জসপ্রীত বুমরাকে। তাঁর পরিবর্তে খেলেন মহম্মদ সিরাজ। এদিন পাণ্ডিয়া চার উইকেট ও চাহাল তুলে নেন তিন উইকেট। দুই উইকেট তুলে নেন সিরাজ ও এক উইকেট রবীন্দ্র জাদেজার। 

এই রান তাড়া করতে নেমে ভারত ৭২ রানে চার উইকেট (রোহিত ১৭, শিখর ধাওয়ান ১, বিরাট কোহলি ১৭ ও সূর্যকুমার যাদব ১৬) হারিয়ে ফেলে। এখান থেকেই ভারতের ত্রাতা হয়ে উত্তীর্ণ হন পন্থ ও পাণ্ডিয়া। তাঁদের যুগলবন্দিতে ১১৫ বলে ১৩৩ রান ওঠে স্কোরবোর্ডে। ৫৫ বলে ৭১ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলেন পাণ্ডিয়া। চারে নেমে পন্থ ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১৬টি চার ও ২টি ছয় হাঁকান ভারতের তিন ফরম্যাটে এক নম্বর উইকেটকিপার-ব্যাটার। ম্যাচের সেরা হয়েছেন পন্থ ( অপরাজিত ১২৫ ও ২টি ক্যাচ), সিরিজের সেরা হলেন পাণ্ডিয়া (১০০ রান ও ৬ উইকেট)।

আরও পড়ুন: Rishabh Pant: 'দল যখন চাপে থাকে তখন এমনই ব্যাট করতে হয়'!

আরও পড়ুনIndia vs England| Rishabh| Hardik: পন্থের সেঞ্চুরি, পাণ্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্সে সিরিজ ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.