বিদেশের মাটিতে IPL আয়োজনের সম্ভাবনাও খোলা রাখছে BCCI

ঘরের মাঠে আইপিএল করাই যে তাদের কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে,তা পরিষ্কার করে দেওয়া হচ্ছে বোর্ডের তরফ থেকে।

Updated By: Jun 4, 2020, 02:25 PM IST
বিদেশের মাটিতে IPL আয়োজনের সম্ভাবনাও খোলা রাখছে BCCI

নিজস্ব প্রতিবেদন: বিদেশের মাটিতে আইপিএল আয়োজনের সম্ভাবনাও খোলা রাখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। যদিও ভারতীয় বোর্ডের কাছে সেটা শেষ বিকল্প। ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু করোনার কারণে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। কিন্তু দেশজুড়ে লকডাউন চলতে থাকায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করেনি সৌরভের বোর্ড। কেননা আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে বলে মনে করা হচ্ছে।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হলে,সেই স্লটে আইপিএল করার পরিকল্পনা রয়েছে BCCI-এর। ১০ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত্ পরিষ্কার করতে পারে আইসিসি। তারপর আইপিএল নিয়ে আলোচনায় বসতে পারে ভারতীয় বোর্ড।

ঘরের মাঠে আইপিএল করাই যে তাদের কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাবে,তা পরিষ্কার করে দেওয়া হচ্ছে বোর্ডের তরফ থেকে। তবে ভারতে আইপিএল আয়োজনের পরিস্থিতি না থাকলে,তা বিদেশের মাটিতে সরিয়ে নিয়ে যেতেও তৈরি সৌরভের বোর্ড। এর আগে ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় বসেছিল আইপিএলের আসর। ২০১৪ সালেও আইপিএলের একটা ভাগ হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। এবারও আইপিএল আয়োজন করতে চেয়ে বিসিসিআই-এর কাছে আগেই প্রস্তাব দিয়ে রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং সংযুক্ত আরব আমিরশাহি।

 

আরও পড়ুন - সৌরভ,দ্রাবিড়,ধোনি- পাঠানের চোখে সেরা ভারত অধিনায়ক কে, জেনে নিন

 

Tags:
.