ভারতীয় দলের ক্রিকেটারদের এবার অনলাইনে পারিশ্রমিক দেবে বিসিসিআই

বিসিসিআই-এ বড় পরিবর্তন। সুপ্রিমকোর্ট নিযুক্ত প্রশাসক কমিটির নেওয়া সিদ্ধান্ত অনুসারে এবার থেকে সব স্তরের ক্রিকেটারকে অনলাইন ট্রান্সফারের মাধ্যমে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে। এতদিন চেকের মাধ্যমে খেলোয়াড়দের সঙ্গে সবরকম আর্থিক লেনদেন চালাত বোর্ড। কিন্তু এবার থেকে সেই সাবেক রেওয়াজে ইতি টেনে দিল প্রশাসক কমিটি। কিন্তু হঠাত্‍ কেন এমন পরিবর্তন?

Updated By: Apr 3, 2017, 03:26 PM IST
ভারতীয় দলের ক্রিকেটারদের এবার অনলাইনে পারিশ্রমিক দেবে বিসিসিআই

ওয়েব ডেস্ক: বিসিসিআই-এ বড় পরিবর্তন। সুপ্রিমকোর্ট নিযুক্ত প্রশাসক কমিটির নেওয়া সিদ্ধান্ত অনুসারে এবার থেকে সব স্তরের ক্রিকেটারকে অনলাইন ট্রান্সফারের মাধ্যমে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে। এতদিন চেকের মাধ্যমে খেলোয়াড়দের সঙ্গে সবরকম আর্থিক লেনদেন চালাত বোর্ড। কিন্তু এবার থেকে সেই সাবেক রেওয়াজে ইতি টেনে দিল প্রশাসক কমিটি। কিন্তু হঠাত্‍ কেন এমন পরিবর্তন?

 

বোর্ড সূত্রে জানা যাচ্ছে, 'চেক ব্যবস্থায়' বিসিসিআই প্রত্যেক খেলোয়াড়ের প্রাপ্য টাকা সংশ্লিষ্ট রাজ্য ক্রিকেট সংস্থাকে পাঠিয়ে দিত। টাকা পাওয়ার পর রাজ্য সংস্থা ক্রিকেটারদের সেই টাকা চেকের মাধ্যমে দিয়ে দিত। আর এই ব্যবস্থায় বিভিন্ন সময় দুর্নীতির অভিযোগ ওঠায় স্বচ্ছতা বজায় রাখতে পুরানো ব্যবস্থার বদল ঘটানো হয়েছে। (আরও পড়ুন- IPL-এ চেন্নাই সুপার কিংস দল নিয়ে ফেরার হুমকি দিলেন শ্রীনিবাসন)

.