BCCI Central Contracts 2022: গ্রেডেশনে রাহানে, পূজারা, পাণ্ডিয়া ও ঋদ্ধিমানের অবনমন

গ্রেডেশনে সবচেয়ে খারাপ অবনমন দেখলেন হার্দিক পাণ্ডিয়া।

Reported By: শুভপম সাহা | Updated By: Mar 3, 2022, 01:49 PM IST
BCCI Central Contracts 2022: গ্রেডেশনে রাহানে, পূজারা, পাণ্ডিয়া ও ঋদ্ধিমানের অবনমন
গ্রেডেশনে অবনমন চার ভারতীয় ক্রিকেটারের

নিজস্ব প্রতিবেদন: অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) ও ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha) গ্রেডেশন বদলে গেল! বুধবার বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে এই চার ক্রিকেটারের গ্রেড নেমেছে। এমনটাই রিপোর্ট সংবাদ সংস্থা পিটিআই-এর।

ভারতীয় ক্রিকেট বোর্ডেরচারটি ক্যাটাগরি রয়েছে। 'এ প্লাস' (বার্ষিক বেতন ৭ কোটি টাকা), 'এ' (বার্ষিক বেতন ৫ কোটি টাকা), 'বি' (বার্ষিক বেতন ৩ কোটি টাকা) ও 'সি' (বার্ষিক বেতন ১ কোটি টাকা)। শেষ বার ২৮ জন ক্রিকেটারের সঙ্গে বার্ষিক চুক্তি করেছিল বিসিসিআই। এবার ২৭ জন ক্রিকেটার চুক্তির আওতায় এসেছেন। বলাই বাহুল্য দলের চার মহারথী রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) ও জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) রয়েছেন 'এ প্লাস' ক্যাটাগরিতে।

রিপোর্ট বলছে পূজারা, রাহানে এবং ইশান্ত শর্মা 'গ্রেড এ' থেকে নেমে 'গ্রেড বি'-তে এসেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে দল থেকে বাদ পড়েছেন এই তিন সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি টেস্ট দল থেকে বাদ পড়ে প্রকাশ্য়ে মুখ খুলে বিতর্কে জড়িয়েছেন ঋদ্ধিমান। তিনি 'গ্রেড বি' থেকে নেমে এসেছেন 'গ্রেড সি'-তে। অর্থাৎ বছরে ৩ কোটি টাকার বদলে ১ কোটি টাকা পাবেন বঙ্গজ ক্রিকেটার।

'গ্রেড এ'-তে এর আগে ছিলেন ১০ ক্রিকেটার। সেই তালিকায় এখন মাত্র ৫ জন। রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), আর জাদেজা (Ravindra Jadeja), ঋষভ পন্থ (Rishabh Pant), কেএল রাহুল (KL Rahul) ও মহম্মদ শামি (Mohammed Shami)। তবে চোট-আঘাত ও ফিটনেস ইস্য়ুতে জর্জরিত হার্দিক পাণ্ডিয়ার গ্রেডেশনে সবচেয়ে খারাপ অবনমন হয়েছে। এক ধাক্কায় তিনি  'গ্রেড এ' থেকে নেমে এসেছেন  'গ্রেড সি'-তে। যার মানে বছরে ৫ কোটি টাকা পাণ্ডিয়া এবার থেকে পাবেন ১ কোটি টাকা।

উল্লেখযোগ্য আরও দু'টি নামের কথা বলতে হবে। বল হাতে ধারাবাহিক পারফর্ম করে মহম্মদ সিরাজ (Mohammed Siraj) এসেছেন 'বি' ক্যাটাগরিতে। আগামীর ব্যাটিং তারকা সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) রাখা হয়েছে গ্রেড 'সি'-তে।

আরও পড়ুন: Virat Kohli's 100th Test: 'অনেক হয়েছে পাজি! এবার ফিটনেসে জোর দিতেই হবে', সচিনকে বলেছিলেন বিরাট

আরও পড়ুনR Ashwin: মোহালিতে মাইলস্টোনের সামনে অশ্বিন, কিংবদন্তি কপিলকে টপকে যাওয়ার হাতছানি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.