ধোনিকে চাই, কোহলিকেও চাই! ভারতের মোট সাত ক্রিকেটারকে চাইছে বাংলাদেশ

তা হলে ধোনি ফিরছেন কবে! জানা যাচ্ছে ২০২০ মার্চ মাসের আগে তাঁর ফেরার সম্ভাবনা প্রায় নেই।

Updated By: Nov 26, 2019, 04:46 PM IST
ধোনিকে চাই, কোহলিকেও চাই! ভারতের মোট সাত ক্রিকেটারকে চাইছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় ক্রিকেটে এখন সব থেকে বড় প্রশ্ন, এম এস ধোনি কবে জাতীয় দলের জার্সিতে ফিরছেন! ইংল্যান্ডে বিশ্বকাপ সেমিফাইনালে তাঁকে শেষবার নীল জার্সিতে দেখা গিয়েছে। তার পর থেকে তিনি ছুটিতে। সেনার ডিউটিতে ছিলেন। সেখান থেকে ফিরে রাঁচিতেই রয়েছেন ধোনি। নিজেকে ফিট রাখার জন্য যা যা করা প্রয়োজন করছেন। কিন্তু ক্রিকেটে ফিরছেন না। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলে ফেলল ভারতীয় দল। কিন্তু ধোনি খেললেন না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ও তিনটি টি-২০ সিরিজ খেলবেন কোহলিরা। ধোনি সেই সিরিজেও নেই।

তা হলে ধোনি ফিরছেন কবে! জানা যাচ্ছে ২০২০ মার্চ মাসের আগে তাঁর ফেরার সম্ভাবনা প্রায় নেই। মার্চ মাসে বাংলাদেশে খেলতে দেখা যেতে পারে ধোনিকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতাবার্ষিকী উপলক্ষ্যে ২০২০ ১৭ মার্চ থেকে ২০২১ ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ পালন করবে বাংলাদেশ। এই সময়ে ক্রীড়াক্ষেত্রে একাধিক আয়োজন করবে শেখ হাসিনার সরকার।  এক বছরব্যপী এই উদযাপনের অংশ হিসাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছে। সেই ম্যাচে ভারতীয় ক্রিকেটারদের এশিয়া একাদশের হয়ে খেলা অনুমতি দেওয়ার জন্য বিসিসিআই-এর আবেদন করেছে বিসিবি।

আরও পড়ুন-  পাকিস্তান বলছে ১৬ বছর! পেসারের আসল বয়স জানতে চাইলেন কাঈফ

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিসিসিআইয়ের কাছে সাতজন ক্রিকেটারকে খেলার অনুমতি দেওয়ার অনুরোধ করেছেন। বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার এবং রবীন্দ্র জাদেজা। এই সাত ক্রিকেটারকে চেয়েছে বিসিবি। বিসিসিআই ছাড়া অন্য ক্রিকেট বোর্ডগুলির কাছেও ক্রিকেটারদের চেয়ে আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

.