Barcelona Sacks Xavi Hernandez: অবশেষে 'ঘরের ছেলে' ঘরছাড়া, কাতালুনিয়ান ক্লাবের কড়া পদক্ষেপ

Barcelona Sacks Xavi Hernandez: বিগত এক বছর ট্রফি নেই ক্লাবে। আর কোচকে রেয়াত করল না বার্সেলোনা।

Updated By: May 24, 2024, 10:19 PM IST
Barcelona Sacks Xavi Hernandez: অবশেষে 'ঘরের ছেলে' ঘরছাড়া, কাতালুনিয়ান ক্লাবের কড়া পদক্ষেপ
জাভির এই ছবিই বারবার ধরা পড়েছে এই মরসুমে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্য়ান্টিয়াগো বার্নাব্য়ু যখন আলোয় ঝলমলে, তখন ন্য়ু ক্য়াম্পে টিমটিম করে আলো জ্বলছে। ২০২১ সাল থেকে ২০২৪। বিগত চার বছরে ইউরোপের অন্য়তম সেরা ক্লাব বার্সেলোনায় (Barcelona) ট্রফি বলতে লা লিগা ও সুপারকোপা দে এসপানা! তাও ২০২২-২৩ মরসুমে। বিগত এক বছর ট্রফি দেখেনি কাতালুনিয়ান ক্লাব। অবশেষে 'ঘরের ছেলে' জাভি হার্নান্ডেজকে (Xavi Hernandez) তাড়িয়ে দিল বার্সা। আশঙ্কাই সত্য়ি হল। চাকরি খোয়ালেন লেওয়ানডস্কিদের কোচ ও ক্লাবের ইতিহাসের অন্য়তম তারকা মিডফিল্ডার। আগামী রবিবার সেভিয়ার বিরুদ্ধে লা লিগার ম্য়াচেই শেষবার মাঠে নামবেন জাভি। বিবৃতি দিয়ে জানিয়ে দিল বার্সা। বায়ার্ন মিউনিখ ও জার্মানির প্রাক্তন কোচ হান্সি ফ্লিক (Hansi Flick) জাভির জুতোয় পা গলাতে চলাছেন। এমনটাই খবর একাধিক বিদেশি মিডিয়ার। যদিও বার্সা বলেছে যে, তারা দ্রুত নতুন কোচের নাম জানাবে।

আরও পড়ুন:  রূপে লক্ষ্মী গুণে সরস্বতী; বিদেশের পিচে সেঞ্চুরি সারার, আবেগি পোস্ট সচিনের

গত জানুয়ারিতে, জাভি বলেছিলেন যে তিনি মরসুম শেষ হলেই চলে যাবেন। কিন্তু বার্সাকে ভালো ফর্মে দেখার পর গত এপ্রিলে, ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা ২০২৫ সাল পর্যন্ত জাভিকে চুক্তিবদ্ধ করেন। তবে, স্প্যানিশ মিডিয়া এমন কিছু রিপোর্ট প্রকাশিত হতে থাকে যে, পরিস্থিতি দ্রুত বদলে যায়। জাভি এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, আর্থিক ভাবে পিছিয়ে পড়া বার্সার পক্ষে রিয়াল মাদ্রিদ ও ইউরোপের প্রথমসারির ক্লাবগুলির সঙ্গে লড়াই করা খুবই কঠিন। এরপরেই প্রেসিডেন্ট ঠিক করে নেন যে, তিনি আর জাভিকে সহ্য করবেন না। আর ঠিক সেটাই হল। বার্সেলোনা গত মরসুমে লা লিগা জিতলেও তা ডিফেন্ড করতে পারেনি। রিয়াল এসে ছিনিয়ে নেয়। অন্যদিকে পিএসজি-র কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটেই ছিটকে যায় জাভির টিম। এরপর স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে জাভিরা হারে। কোপা দেল রে-তেও অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হারতে হয়েছে। 

আরও পড়ুন: মিতালি রাজকে বিয়ে করছেন শিখর ধাওয়ান! আইপিএলের অন্তিম লগ্নে বিরাট খবর

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.