WATCH | BAR VS RMA | El Clasico: রিয়ালের কাছে চূর্ণ হওয়ার রাতে ক্যাম্প ন্যুতে শোনা গেল Messi কান্না!

Barcelona fans chant 'Messi, Messi...' as Real Madrid thrash Barca to reach Copa Del Rey final: কোপা দেল রে-র সেমি ফাইনালে রিয়াল মাদ্রিদ ৪-০ গোলে বার্সেলোনাকে উড়িয়ে দিয়েছে। আর সেই ম্যাচেই ক্যাম্প ন্যু জুড়ে শোনা গেল লিও মেসির নামে কাঁদুনি। সমর্থকরা চাইছেন মেসি ফিরুক ক্লাবে।

Updated By: Apr 6, 2023, 01:51 PM IST
WATCH | BAR VS RMA | El Clasico: রিয়ালের কাছে চূর্ণ হওয়ার রাতে ক্যাম্প ন্যুতে শোনা গেল Messi কান্না!
 
জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিরশত্রুর ঘরে ঢুকে তাদের একেবারে শেষ করে দিয়ে আসার মন্ত্র খুব ভালো ভাবেই জানা আছে রিয়াল মাদ্রিদের (Real Madrid)। ইতিহাস জানে সে কথা। গত বুধবার রাতে কোপা দেল রে-র (Copa del Rey) শেষ চারের ফিরতে লেগে ছিল 'এল ক্লাসিকো' (El Clasico)। রিয়াল বনাম বার্সার (Barcelona vs Real Madrid, BAR VS RMA) হেভিওয়েট মহাযুদ্ধে ছিল ক্যাম্প ন্যুতে (Camp Nou)। রিয়াল মহাতারকা করিম বেঞ্জেমা (Karim Benzema) একাই বুঝে নেন বার্সাকে। হ্যাটট্রিক করে উড়িয়ে দেন চিরপ্রতিদ্বন্দ্বীদের। ১৯৬৩ সালে শেষবার ফেরেন পুসকাস (Ferenc Puskas) বার্সার ঘরের মাঠে হ্যাটট্রিক করেছিলেন। তারপর রিয়ালের জার্সিতে ফ্রান্সের তারকা স্ট্রাইকার এই কীর্তি গড়লেন।
 
বেঞ্জেমার তিনি ও ভিনি জুনিয়রের (Vini Jr) এক গোলে রিয়াল ৪-০ উড়িয়ে দেয় বার্সাকে। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে জিতে, ২০১৪ সালের পর এই  প্রথমবার কোপার ফাইনালে রিয়াল। আগামী ৬ মে কার্লো অ্যানসেলোত্তির দল খেতাবি যুদ্ধে নামবে ওসাসুনার বিরুদ্ধে। শেষ চারে দুই লেগ মিলিয়ে যারা ২-১ গোলে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে, ২০০৫ সালের পর ফাইনালের টিকিট কনফার্ম করেছে। এ তো গেল ম্যাচের কথা। কিন্তু ম্যাচের মধ্যেই আরও একটা জিনিস ভীষণ প্রবল ভাবে ফুটে উঠছে। গতরাতে গ্যালারিতে শয়ে শয়ে সমর্থক মেসি...মেসি বলে চিৎকার করেছিলেন। স্টেডিয়ামের বাইরেও বার্সার কিংবদন্তির জন্য গলা ফাটিয়েছেন দলে দলে সমর্থক। তাঁদের দাবি একটাই যে, এই ক্লাবে ফেরাতে হবে মেসিকে।
 
প্যারিস সঁ জরমঁ-তে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে আগামী ৩০ জুন। এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। বার্সা তাঁকে ফিরিয়ে আনার চেষ্টা করছে। এমনকী শোনা যাচ্ছে যে, আমেরিকার ক্লাব ইন্টার মিয়ামিও নাকি আগ্রহী আর্জেন্টাইন বিশ্বকপ জয়ীকে দলে পেতে। তবে সেই খবর ইতিমধ্যেই উড়িয়ে দিয়েছেন খোদ মেসিই। এসবের মাঝেই বছরে ৪০ কোটি ইউরোর বেশি অর্থে লিওকে নিতে চাইছে সৌদির ক্লাব আল হিলাল। এখনও পর্যন্ত পিএসজি-র হয়ে ৬৭টি ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। গোল করেছেন ২৯টি। তাঁর কাছে সমর্থকদের প্রত্যাশা আরও বেশি। বিশেষ করে গত বিশ্বকাপের পর থেকে মেসির ছন্দে কিছুটা ঘাটতি রয়েছে বলে মনে করছেন সমর্থকদের একাংশ। পিএসজি-র ফ্যানদের থেকে প্রায়ই ব্যঙ্গ-বিদ্রুপ হজম করতে হচ্ছে মেসিকে। এককথায় তিনি প্যারিসে মোটেই ভালো নেই। ২০২১ সালের ৮ অগাস্ট ন্যু ক্যাম্পে নেমে এসেছিল শোকের ছায়া। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করার আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন মেসি। কাতালুনিয়ান ক্লাবে বিদায়ী সাংবাদিক বৈঠকে কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। তারপর আর মেসি কখনও বার্সায় পা রাখেননি। এখন দেখার মেসি তাঁর ঘরে ফেরেন কিনা!

 
 
 
.