Khela Hobe: এবার খেলা হবে! বল পায়ে মাঠে নামছে 'বাংলার দুগ্গা'রা

মুখ্যমন্ত্রীর নামাঙ্কিত 'জয়ী' ফুটবল বেছে নেওয়া হয়েছে এই টুর্নামেন্টের জন্য।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Sep 3, 2021, 10:11 PM IST
Khela Hobe: এবার খেলা হবে! বল পায়ে মাঠে নামছে 'বাংলার দুগ্গা'রা

নিজস্ব প্রতিবেদন: বাংলায় সদ্যসমাপ্ত একুশের নির্বাচনে ঝড় তুলে দিয়েছিল তৃণমূল কংগ্রেসের 'খেলা হবে' স্লোগান। নির্বাচনের পরে মোদী (PM Modi) বিরোধিতায় এই স্লোগানকেই হাতিয়ার করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। উত্তরপ্রদেশ, অসম এবং ত্রিপুরাতেও অন্য ভাষায় 'খেলা হবে'র প্রচার অব্যাহত। এবার 'খেলা হবে'র রেশ ধরেই ফুটবল পায়ে মাঠে নামছেন বাংলার মেয়েরা। 

আগামীকাল অর্থাৎ শনিবার দক্ষিণ কলকাতার বিবেকানন্দ পার্কে খেলবে 'বাংলার দুগ্গা'। রাজ্যের বিভিন্ন দুর্গা পুজো কমিটির মহিলা সদস্যদের নিয়ে ২০১৮ সালে তৈরি হয়েছিল 'বাংলার দুগ্গা'। যাঁরা সারা বছর বিভিন্ন সমাজসেবা মূলক কাজ করে থাকেন। এবার এই দলই ফুটবল খেলছে মন্ত্রী চন্দ্রিমা ভর্টাচার্যের উদ্যোগে। এই টুর্নামেন্ট নিয়ে চন্দ্রিমা জানিয়েছেন যে, ভবিষ্যতে বাংলার মেয়েরা সমস্ত দিকেই নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে। তারই প্রতীক এই ফুটবল টুর্নামেন্ট।

আরও পড়ুন: Durand Cup: ৫ বছর কলকাতাতেই হবে ডুরান্ড, এবার খেলছে না দুই প্রধান

মুখ্যমন্ত্রীর 'জয়ী' ফুটবলই বেছে নেওয়া হয়েছে এই টুর্নামেন্টের জন্য। মোট ৪০ জন ফুটবলারকে ৮টি দলে ভাগ করা হয়েছে এই ফাইভ-আ-সাইড টুর্নামেন্টের জন্য। কলকাতা, হাওড়া, হুগলী ও উত্তর ২৪ পরগনার দুইটি করে দল খেলছে। প্রতিটি দলের নামকরণ হয়েছে মা দুর্গার নামেই। কলকাতার দুই দলের নাম অপর্ণা-চিত্রা, হাওড়ার অতসী-অদিতি, হুগলীর শরণ্যা-ভাস্বতী ও উত্তর ২৪ পরগনার অপরাজিতা ও বিজয়া। বাংলার মেয়েরা যে জীবনের প্রতি ক্ষেত্রেই দশ গোল দিতে পারে, তারই প্রতীক হবে এই টুর্নামেন্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.