''২০ টাকার মাস্ক বিকোচ্ছে ১০০ টাকায়! লোভী ব্যবসায়ীরাই দেশের আসল করোনাভাইরাস''

বেশ কিছু জায়গায় কাঁচা আনাজের বাজারে জিনিসের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে হঠাত্ করে। করোনার আতঙ্কের মাঝে প্রয়োজনীয় স্যানিটাইজার, মাস্কের দামও বাড়ানো হয়েছে অকারণে। 

Updated By: Mar 21, 2020, 03:56 PM IST
''২০ টাকার মাস্ক বিকোচ্ছে ১০০ টাকায়! লোভী ব্যবসায়ীরাই দেশের আসল করোনাভাইরাস''

নিজস্ব প্রতিনিধি— বাংলাদেশে ২৪ জন মানুষ এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। অন্য দেশের বিচারে সংখ্যাটা নেহাতই কম। কিন্তু বাংলাদেশের সরকার হাত গুটিয়ে বসে নেই। এখন থেকেই করোনা প্রতিরোধে নেমেছে প্রশাসসন। কিন্তু হাজার চেষ্টা যেন ব্যর্থ করে দিচ্ছে দেশের কিছু অসাধু ব্যবসায়ী। দুর্যোগের সুযোগ নিচ্ছে তারা। মানুষের ভয়, আতঙ্কের মাঝে তারা চাইছে সর্বোচ্চ মুনাফা লুটে নিতে! করোনারোধে প্রয়োজনীয় মাস্ক তাই বিক্রি হচ্ছে চড়া দামে। সুযোগের সদ্ব্যবহার করছে অসাধু ব্যবসায়ীরা। ২০ টাকার মাস্ক বিকোচ্ছে ১০০—১২০ টাকায়। আর অসাধু ব্যবসায়ীদের এবার একহাত নিলেন বাংলাদেশের ক্রিকেটার রুবেল হাসান। 

ফেসবুকে একটি পোস্টে রুবেল লিখেছেন, ''লোভী ও নির্মম জাতি আমরা। চায়নাতে এতো বড় একটা বিপর্যয় গেল মাস্কের দাম কমিয়ে দিল উৎপাদনকারী প্রতিষ্ঠান,কারণ তারা মানুষ। আর করোনার নাম শুনেই ৫ টাকার মাস্ক। ৫০ টাকা, আর ২০ টাকার মাস্ক ১০০\১৫০ টাকা! কারণ আমরা লোভী অমানুষ! শ্রদ্ধার সাথে স্মরণ করছি একাত্তরের সেই বীর সন্তানদের যাদের মিলিত প্রচেষ্টায় আমরা পেয়েছি এই স্বাধীনতা। অথচ আজ কেন এই বিপর্যয় আমরা সবাই এক নই । কেন? মাস্ক, স্যানিটাইজার এবং মুদি বাজারের সমস্ত জিনিসপত্রের দাম বেড়েই চলেছে ধিক্কার জানাই ওই সমস্ত লোভী মুনাফাখোর ব্যবসায়ীদের যারা কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়াচ্ছে তারাই আসলে দেশের করোনা ভাইরাস।''

আরও পড়ুন—  ''কিছু নির্বোধ মানুষের জন্য আমরা কিন্তু লড়াইটা হেরে যেতে পারি, সাবধান!''

বাংলাদেশের বেশ কিছু জায়গায় কাঁচা আনাজের বাজারে জিনিসের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে হঠাত্ করে। করোনার আতঙ্কের মাঝে প্রয়োজনীয় স্যানিটাইজার, মাস্কের দামও বাড়ানো হয়েছে অকারণে। আর এসব কালোবাজারি দেখে আর চুপ করে থাকতে পারেননি বাংলাদেশের পেসার রুবেল। ফেসবুকে নিজের পেজে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে গর্জে উঠেছেন তিনি। 

.