Bangladesh vs Pakistan: পাকিস্তান হোয়াইটওয়াশ করল বাংলাদেশকে

দুরন্ত জয় পাকিস্তানের।

Updated By: Nov 22, 2021, 06:52 PM IST
Bangladesh vs Pakistan: পাকিস্তান হোয়াইটওয়াশ করল বাংলাদেশকে
বাংলাদেশ বনাম পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপ শেষ করেই বাবর আজমের পাকিস্তান চলে এসেছে বাংলাদেশে। তিনটি টি-২০ ও জোড়া টেস্টের সিরিজে মুখোমুখি দুই দেশ। সোমবার তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচও জিতল পাকিস্তান। নিজেদের ঘরের মাঠে হোয়াইওয়াশ হয়ে গেল মাহমুদুল্লাহদের দল। ঢাকার শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম দুটি টি-২০ ম্যাচে পাকিস্তান যথাক্রমে ৪ ও ৮ উইকেটে জিতেছিল। এদিন পাকিস্তান বাংলাদেশকে হারাল ৫ উইকেটে।

এদিন টস জিতে মাহমুদুল্লাহ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ১২৪ রানে। শেষ ওভারের থ্রিলারে ম্যাচ বার করে নেয় পাকিস্তান। ২০ নম্বর ওভারে জয়ের জন্য় পাকিস্তানের প্রয়োজন ছিল ৮ রান। মাহমুদুল্লাহ শেষ ওভারে আসেন। প্রথম বল ডট দেওয়ার পর দ্বিতীয় ও তৃতীয় বলে তিনি পরপর উইকেট তুলে নিয়ে ম্যাচের রাশ টেনে নিয়েছিলেন। চতুর্থ বলে ইফতিকার ৯০ মিটারের লম্বা ছয় মারেন মাহমুদুল্লাহকে। পঞ্চম বলেই ইফতিকারকে আউট করে দেন মাহমুদুল্লাহ। শেষ দুই বলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ২ রান। অনেকেই ভেবেছিলেন যে, সম্ভবত শিরোপা নির্ধারণ হবে সুপার ওভারে। কিন্তু যাবতীয় জল্পনা ধুলিস্যাৎ করে দেন নাওয়াজ। তিনি মাহমুদুল্লাহকে এক্সট্রা কভারের ওপর দিয়ে চার মেরে ম্য়াচ জিতিয়ে দেন। 

আরও পড়ুন: Amitabh Bachchan: ভারতের জয়ে মোহিত বিগ-বি, রোহিতদের জন্য ধরলেন কলম

পাকিস্তানের সর্বোচ্চ স্কোরার হন হায়দার আলি। ৩৮ বলে ৪৫ করে ম্যাচের সেরা হন তিনি। ধারাবাহিক ভাবে ভাল ব্যাট করে সিরিজের সেরা হয়েছেন মহম্মদ রিজওয়ান। আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি পাকিস্তান-বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ফের ঢাকার শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে। খেলা শুরু ৪ ডিসেম্বর থেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.