Shakib-Mahmudullah র চূড়ান্ত অভব্যতায় কেরিয়ারে ইতি টানলেন আম্পায়ার!

মাঠে ঘটা জোড়া অপ্রীতিকর ঘটনায় তীব্র অপমানিত বোধ করেছেন আম্পায়ার!

Updated By: Jun 30, 2021, 09:28 PM IST
Shakib-Mahmudullah র চূড়ান্ত অভব্যতায় কেরিয়ারে ইতি টানলেন আম্পায়ার!

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটারদের অভব্যতায় কেরিয়ারে ইতি টানলেন আম্পায়ার! হ্যাঁ, ঠিক এমনটাই ঘটলো বাংলাদেশে। পদ্মাপারের দেশের আম্পায়ার মনিরুজামন সিদ্ধান্ত নিয়েছেন যে তিনি আর আম্পায়ারিং করবেন না। সদ্যসমাপ্ত ঢাকা প্রিমিয়র লিগে (Dhaka Premier League) মাঠে ঘটা জোড়া অপ্রীতিকর ঘটনায় তীব্র অপমানিত বোধ করেছেন মনিরুজামন। তারপরেই এই চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন তিনি। 

বাংলাদেশের মহাতারকা ও একদিনের ক্রিকেটে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hassan)। ঢাকা প্রিমিয়র লিগে আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে শাকিব নিজের মেজাজ হারিয়ে ছিলেন মাঠের মধ্যেই। একই ম্যাচে একবার নয়, পরপর দু'দুবার তিনি রাগ দেখিয়ে ছিলেন স্টাম্পের ওপর। প্রথমে স্টাম্পে লাথি মেরেছিলেন, পরে উপড়ে নেন স্টাম্প। অন্যদিকে আম্পায়ারের সিদ্ধান্তে মাথা ঠিক রাখতে না পেরে পিচেই গড়াগড়ি খেয়েছিলেন বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার মাহমুদুল্লাহ।

আরও পড়ুন: England vs India: প্রথম টেস্টে দল থেকে বাদ পড়তে পারেন Shubman Gill

এই দুই ঘটনার প্রসঙ্গে মনিরুজামন বলেন, “অনেক হয়েছে। আমি আর আম্পায়ারিং করতে চাই না। আমার আত্মসম্মান বোধ আছে। আর সেটা নিয়েই আমি বাঁচতে চাই। আম্পায়ারারাও ভুল করতে পারে, কিন্তু তাবলে তাদের সঙ্গে এরকম আচরণ করা হবে! আমার কাছে আম্পায়ারিং করার আর কোনও কারণ নেই। আর আমি এটা শুধু টাকার জন্য করি না।” মাঠে শাকিবের আচরণের প্রসঙ্গে মনিরুজামন বলছেন, “শাকিবের ম্যাচের সঙ্গে আমি জড়িত ছিলাম না। কিন্তু ও যেরকম আচরণ করেছে সেটা মেনে নেওয়া খুবই কঠিন। মাহমুদুল্লাহের ম্যাচে আমি টিভি আম্পায়ার ছিলাম। পুরো পর্বটা খুব কাছ থেকে টিভি-তে দেখেছি। আমি দেখে অসাড় হয়ে যাই। তারপেরই সিদ্ধান্ত নিয়ে ফেলি যে, আর আম্পায়ারিং করব না।” এখন দেখার মনিরুজামন নিজের সিদ্ধান্তে অটল থাকেন নাকি তিনি ভাবনা বদলান!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.