এভাবেও ক্রিকেটে সিঙ্গলস নেওয়া যায়? ভাইরাল ভিডিয়ো গড়াল এমসিসি পর্যন্ত

সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট সমর্থকরা অবশ্য এমন ভিডিয়ো দেখে হেসে কুটোপাটি খাচ্ছেন।

Updated By: Apr 10, 2019, 06:27 PM IST
এভাবেও ক্রিকেটে সিঙ্গলস নেওয়া যায়? ভাইরাল ভিডিয়ো গড়াল এমসিসি পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন- মিড অফের দিকে বল মেরে নন-স্ট্রাইকার এন্ডের দিকে ছুট লাগলেন ব্যাটসম্যান। নন-স্ট্রাইকার কিন্তু ক্রিজের মাঝে এসে ঠায় দাঁড়িয়ে পড়লেন। তবুও সিঙ্গলস হল। স্কোরবোর্ডে জুড়ে গেল রান। এভাবেও রান নেওয়া যায়? প্রশ্ন করলেন ইন্টারনেট ব্যবহারকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তর্কের ঝড় উঠল একটি ভিডিয়োকে কেন্দ্র করে। বাচ্চাদের একটি ক্রিকেট ম্যাচের ভিডিয়ো। আর ব্যাপারটা শেষমেশ গড়াল ইংল্যান্ডের মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব পর্যন্ত।

আরও পড়ুন-  ভারতের রাস্তা নিয়ে বেফাঁস মন্তব্য, পাল্টা খোঁচায় জখম ইংলিশ ক্রিকেটার

আসলে রানারের হাতে ব্যাট ছিল না। ছিল বাঁশের কঞ্চি। সেটা দিয়েই সে ক্রিজের মাঝখানে দাঁড়িয়ে দুই প্রান্তের স্টাম্প ছুঁয়ে নিয়েছিল। উল্টোদিকে থাকা ব্যাটসম্যান কিন্তু তেমনটা করেনি। তাঁর হাতে ব্যাট ছিল। আর তাই সে ছুটেই রান পূর্ণ করছিল। বাচ্চাদের খেলা হলেও আখেরে তো ক্রিকেট। আর তাতে নির্ধারিত নিয়ম মেনে চলাটা ক্রিকেটারদের দায়। এক্ষেত্রে ক্রিকেটের নিয়মাবলী রক্ষা করার দায়িত্বে রয়েছেন যারা তাদেরই আসরে নামতে হল। এমসিসির অফিসিয়াল পেজ থেকে টুইট করা হল। লেখা হল, এইভাবে রান নেওয়া আটকাতে নিয়মে কিছু বদল আনতে হবে। নির্দিষ্ট কিছু আইন চালু করতে হবে।

আরও পড়ুন-  আসছে মহিলাদের আইপিএল, ভেনু জানিয়ে দিল বিসিসিআই

সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট সমর্থকরা অবশ্য এমন ভিডিয়ো দেখে হেসে কুটোপাটি খাচ্ছেন। অনেকে বলছেন, বৈধ রান। অনেকে আবার বিরেধিতা করে বলছেন, এভাবে খেলাটাকে মজার জায়গায় নামিয়ে দেওয়ার কোনও মানে হয় না। কেউ কেউ আবার আইসিসির নিয়মের কথা তুলেছেন। তাঁদের দাবি, যে কোনও খেলার সর্বোচ্চ নিয়ামক সংস্থার কিছু নিয়ম থাকে। এখানে সেগুলো মেনে চলা হচ্ছে না। 

.