কোহলির পিতৃত্বকালীন ছুটি, বিরাট সমর্থন অস্ট্রেলিয়া কোচ ল্যাঙ্গারের

বর্ডার-গাভাসকর ট্রফির শেষ তিন টেস্টে নেই কিং কোহলি। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 13, 2020, 03:00 PM IST
কোহলির পিতৃত্বকালীন ছুটি, বিরাট সমর্থন অস্ট্রেলিয়া কোচ ল্যাঙ্গারের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: নতুন বছরের শুরুতেই জানুয়ারি মাসে বাবা হতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সেই সময় অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ চলবে। কোহলি অ্যাডিলেড ওভালে প্রথম টেস্ট খেলে দেশে ফেরার জন্য বিসিসিআইয়ের কাছে আর্জি জানিয়েছিলেন। যাতে ওই সময় স্ত্রী অনুষ্কার পাশে তিনি থাকতে পারেন। বোর্ড কোহলিকে সেই অনুমতি দিয়েছে। অর্থাত্ বর্ডার-গাভাসকর ট্রফির শেষ তিন টেস্টে নেই কিং কোহলি। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সেই বিতর্কে অবশ্য বিরাট পাশে পেয়ে গেলেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

কোহলির পিতৃত্বকালীন ছুটি নিয়ে সমালোচনার ঝড়ের মাঝে ল্যাঙ্গার বলেন, "ক্রিকেট তারকা হলেও বিরাট একজন দারুণ মানুষ। বিরাট আমার দেখা সেরা ক্রিকেটার। এই ছুটি নেওয়ার অধিকার তাঁর আছে। অস্ট্রেলিয়া দলের কেউ  এমন ছুটি চাইলে তাঁকেও ছাড় দিতেন।"

ডনের দেশে চার টেস্টের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বিশ্ব তাকিয়ে আছে দুই সেরা দলের টক্কর দেখার জন্য। এই সিরিজের ইউএসপি হতে চলেছে স্টিভ স্মিথ-বিরাট কোহলির দ্বৈরথ। কিন্তু প্রথম টেস্ট খেলেই দেশে ফিরবেন কোহলি। গুরুত্বপূর্ণ সময়ে স্ত্রীর পাশে থাকতে চেয়েছেন তিনি। তবে কি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে লড়াই হবে না?

এই প্রসঙ্গে ল্যাঙ্গারের যুক্তি, " বিরাট না থাকলে হয়তো তার প্রভাব পড়বে। তবে ভারত খুবই ভাল দল। আগের সিরিজে ওরা আমাদের হারিয়ে গিয়েছে। আত্মতুষ্টির কোনও জায়গা নেই।"

 

আরও পড়ুন - মুম্বই বিমানবন্দরে সোনা, দামী ঘড়ি সহ আটক ক্রুনাল পাণ্ডিয়া

.