Rafael Nadal: ঐতিহাসিক '২১'-এর স্বপ্ন দেখছেন নাদাল! অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে কিংবদন্তি

ইতিহাস থেকে আর কয়েক ঘণ্টা দূরে রাফায়েল নাদাল!

Updated By: Jan 28, 2022, 01:40 PM IST
Rafael Nadal: ঐতিহাসিক '২১'-এর স্বপ্ন দেখছেন নাদাল! অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে কিংবদন্তি
জয়ের পর উচ্ছ্বসিত নাদাল

নিজস্ব প্রতিবেদন: একেবারে ইতিহাসের দোরগোড়ায় চলে এলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। শুক্রবার কেরিয়ারের সপ্তম অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে (Australian Open 2022 Semi Final) নেমেছিলেন 'এল নিনো' ২ ঘণ্টা ৫৬ মিনিটের দুরন্ত ম্যাচে আধিপত্য নিয়ে খেললেন ৩৫ বছরের 'তরুণ' ১০ বছরের ছোট ইতালিয়ান প্রতিদ্বন্দ্বী ও টুর্নামেন্টের সপ্তম বাছই ম্য়াটিও বেরেত্তিনিকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-৩ হারিয়ে দিলেন নাদাল। বিশ্বের পাঁচ নম্বর ও টেনিসের সর্বকালের অন্যতম সেরা পৌঁছে গেলেন ষষ্ঠ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে। আর এর সঙ্গেই স্প্যানিশ রাজপুত্র জিইয়ে রাখলেন ২১তম গ্র্যান্ড স্লামের স্বপ্ন।

আরও পড়ুন: 'Sachin Tendulkar ১ লক্ষ রান করতে পারত!' আইসিসি-কে বাউন্সার দিলেন Shoaib Akhtar

আগামী রবিবার নাদাল ফাইনালে খেলবেন ড্যানিয়েল মেদভেদেভ (দ্বিতীয় বাছাই) ও স্টেফানোস সিসিপাসে (চতুর্থ বাছাই) মধ্যে জয়ী খেলোয়াড়ের বিরুদ্ধে। দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হচ্ছেন এই দুই টেনিস তারকা। নাদাল যদি ফাইনাল জিততে পারেন তাহলে বিশ্বের প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে ২১টি গ্র্যান্ড স্লামের মালিক হবেন। এখন আর দুই কিংবদন্তি নোভাক জকোভিচ ও রজার ফেডেরারে সঙ্গে একই আসনে আছেন নাদাল। তিন মহারথীর ঝুলিতেই ২০টি গ্র্যান্ড স্লাম। সেমিফাইনালে নাদাল ৪ ঘণ্টা ৮ মিনিটের ম্যারাথন পাঁচ সেটের লড়াইয়ে কানাডার ডেনিস শাপোভালোভকে হারান। নাদালের পক্ষে ফল ছিল ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩।

গতবছর পায়ের পাতায় চোট পেয়ে পুরো মরশুম খেলতে পারেননি তিনি। নাদাল নিশ্চিত ছিলেন না যে, আদৌ তিনি অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে নিজের মরশুম শুরু করতে পারবেন কিনা! সেই নাদাল এখন স্বপ্ন দেখাচ্ছেন। ইতিহাস থেকে আর কয়েক ঘণ্টা দূরে নাদাল। এদিন নাদাল জেতার পর অস্ট্রেলিয়ান ওপেন টুইটারে লিখেছে 'ভামোস'। স্প্যানিশ এই শব্দের অর্থ এগিয়ে চলো। ফ্যানরা নাদালকে বলছেন, তিনি এভাবেই এগিয়ে যাক, সঙ্গে আছেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.