দ্বিতীয় ইনিংসে বেকায়দায় অসি ব্যাটিং

প্রথম ইনিংসে মাত্র ২৮২ রানে অল আউট হয়ে গেলেও মেলবোর্ন টেস্টে ভারতকে লড়াইয়ে রাখলেন দলের পেসাররা। তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর আট উইকেটে ১৭৯ রান।

Updated By: Dec 28, 2011, 11:13 AM IST

প্রথম ইনিংসে মাত্র ২৮২ রানে অল আউট হয়ে গেলেও মেলবোর্ন টেস্টে ভারতকে লড়াইয়ে রাখলেন দলের পেসাররা। তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর আট উইকেটে ১৭৯ রান। ২৩০ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। মাইক হাসি ৭৯ রানে অপরাজিত আছেন।
এদিন মধ্যাহ্নভোজের বিরতির আগেই ভারতের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ২৮২ রানে। মাত্র ৬৮ রানে শেষ আট উইকেট হারায় ভারত। দিনের প্রথম ওভারে দ্রাবিড় আউট হওয়ার পর আর কোন ভারতীয় ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। অস্ট্রেলিয়ার হিলফেনহাস পাঁচ উইকেট পান। ৫১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ব্যাটিং ব্যর্থতার মুখে পড়ে অসিরা। উমেশের দাপটে ২৭ রানে চার উইকেট পড়ে যায় অস্ট্রেলিয়ার। অভিজ্ঞ পন্টিং আর হাসির শতরানের পার্টনারশিপ লড়াইয়ে ফেরায় অসিদের। কিন্তু পন্টিং আর হাডিনকে আউট করে ম্যাচ জমিয়ে নেন জাহির খান।
দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে উমেশ যাদব চারটি আর জাহির দুই উইকেট পেয়েছেন। অশ্বিনের বলে দ্রাবিড়, হাসির ক্যাচ না ফেললে আরও ভাল জায়গায় থাকতে পারত ভারত।

.