মারাদোনার মৃত্যুরহস্য, বিস্ফোরক তথ্য তুলে ধরলেন দিয়েগো-কন্যা Dalma

মারাদোনার মৃত্যুর দিন Luque এবং Cosachov-এর সেই কথোপকথোনের অডিয়ো স্থানীয় মিডিয়ায় ফাঁস হয়েছে।

Updated By: Feb 3, 2021, 01:41 PM IST
মারাদোনার মৃত্যুরহস্য, বিস্ফোরক তথ্য তুলে ধরলেন দিয়েগো-কন্যা Dalma
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দু মাস কেটে গিয়েছে। কিন্তু কিংবদন্তি দিয়েগো মারাদোনার মৃত্যুরহস্য নিয়ে জল্পনা চলছেই। কারোর দাবি, কিংবদন্তি ফুটবলারের ঠিকমতো খেয়াল রাখা হয়নি। আবার কারোর দাবি, মারাদোনার অসুস্থতার ব্যাপারে সঠিক তথ্য দেননি চিকিৎসকরা। মস্তিষ্কের অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার দু সপ্তাহ পরেই হার্ট অ্যাটাকে মারা যান দিয়েগো মারাদোনা। এদিকে দিয়েগো-কন্যা ডালমা দাবি করেছেন, মারাদোনার মৃত্যুর দিন কিংবদন্তির নিউরোসার্জেন লিওপোল্ড লুক এবং সাইক্রিয়াটিস্ট অগাস্টিনা কোসাচভের অডিয়ো বার্তা শুনে তিনি বমি করেছিলেন।

২৫ নভেম্বর, ২০২০। মারাদোনার মৃত্যুর দিন Luque এবং Cosachov-এর সেই কথোপকথোনের অডিয়ো স্থানীয় মিডিয়ায় ফাঁস হয়েছে। মারাদোনার মৃত্যুর সময় তাঁর বাড়িতেই ছিলেন সাইক্রিয়াটিস্ট অগাস্টিনা কোসাচভ। যিনি সমস্ত তথ্য লুককে আপডেট করছিলেন। সেই ফাঁস হওয়া অডিয়ো বার্তায় রয়েছে, "আমরা ঘরে ঢুকলাম। এবং তখন দেখি (তিনি) ঠান্ডা। আমরা সঙ্গে সঙ্গে সব সারকুলেশন মার্ক করি। তারপর resuscitation শুরু করি। এতে তাঁর কথা সামান্য শোনা যায়। শরীরের তাপমাত্রাও বাড়তে থাকে। এই সবকিছু হয়েছিল ১০ মিনিটের মধ্যেই।  আমরা manual CPR- করতে থাকি। এর মধ্যেই অ্যাম্বুলেন্সও আসে।"

আরও পড়ুন- ICC বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে New Zealand

এই অডিয়ো বার্তা শোনার পরেই মারাদোনার মৃত্যুর জন্য লুক, মারাদোনার আইনজীবী এবং এজেন্ট মাতিয়াস মোরাকে দায়ী করেছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, "আমি লুক এবং সাইক্রিয়াটিস্টের মধ্যে কথাবার্তার অডিয়ো শুনে বমি করেছিলাম। আমি কেবল ঈশ্বরকে জিজ্ঞাসা করি ন্যায়বিচার হয়েছে।"

আরও পড়ুন- EPL 2020-21: Southampton-কে গোলের মালা পরিয়ে ইতিহাসে Manchester United

.