Cristiano Ronaldo vs Rudi Garcia: রোনাল্ডোর সঙ্গে ঝামেলার জেরে রুডি গার্সিয়ার চাকরি গেল, কোন নতুন হেভিওয়েট কোচ খুঁজছে আল নাসের?

কোচের সঙ্গে রোনাল্ডোর মনোমালিন‌্য নতুন নয়। এর আগে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেডে এরিক টেন হাগের সঙ্গে সমস‌্যা তৈরি হয়েছিল রোনাল্ডোর। বিশ্বকাপ চলাকালীন পর্তুগালের তৎকালীন কোচ ফার্নান্দো স্যান্টোসের সঙ্গেও রোনাল্ডোর বিবাদ নিয়ে লেখালেখি হয়েছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 13, 2023, 10:10 PM IST
Cristiano Ronaldo vs Rudi Garcia: রোনাল্ডোর সঙ্গে ঝামেলার জেরে রুডি গার্সিয়ার চাকরি গেল, কোন নতুন হেভিওয়েট কোচ খুঁজছে আল নাসের?
রোনাল্ডোর সঙ্গে ঝামেলার জেরে রুডি গার্সিয়ার চাকরি গেল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সঙ্গে ঝামেলার জেরে শেষ পর্যন্ত চাকরি হারালেন রুডি গার্সিয়া (Rudi Garcia)। স্প্যানিশ কোচ যে চাকরি হারাবেন, সেটা নিয়ে অনেক দিন ধরেই গুঞ্জন চলছিল। শেষ পর্যন্ত বৃহস্পতিবার অর্থাৎ ১৩ এপ্রিল, আল নাসের ক্লাব ( (Al Nassar FC) রুডি গার্সিয়াকে ছেঁটেই ফেলল। শোনা যাচ্ছে নতুন কোচের তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছেন অভিজ্ঞ জোস মোরিনহো (Jose Mourinho)। তাঁর সঙ্গে নাকি ইতমধ্যেই কথা বলে রেখেছেন আল নাসেরের কর্তারা। যদিও আপাতত অনুর্ধ-১৯ দলের দায়িত্বে থাকা ডিঙ্কো জেলিসিচকে (Dinko Jelicic) সিনিয়র দলের কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে। 

দলের টুইটারে এই বিষয়ে বিবৃতি জানানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, 'দলের কোচ রুডি গার্সিয়ার সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে আল নাসের ম্যানেজমেন্ট।' বিবৃতিতে গার্সিয়াকে ধন্যবাদ ও শুভ কামনা জানিয়েছে সৌদি আরবের এই ক্লাব। 

সম্প্রতি আল ফায়ার বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছিল আল নাসের। এরপরেই কোচকে নিয়ে প্রশ্ন তোলেন রোনাল্ডো। সৌদির সংবাদমাধ্যমের দাবি, রোনাল্ডো ও বাকিদের ধারণা ফুটবলারদের কাছ থেকে তাদের সেরাটা বের করে আনতে ব্যর্থ হচ্ছেন গার্সিয়া। সেইজন্য দলের পারফরম্যান্স ভালো হচ্ছে না। রোনাল্ডোর মতে, সৌদি প্রো লিগে চ্যাম্পিয়ন হওয়ার ক্ষমতা আছে তাঁর ক্লাবের। কিন্তু কোচের ভুল সিদ্ধান্তের কারণেই নাকি দল পিছিয়ে পড়ছে! তবে শুধু রোনাল্ডো নন, গার্সিয়ার ওপর নাকি আল নাসেরের মালিকও খুব বিরক্ত ছিলেন। গত বছর কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন গার্সিয়া। এক বছরে উল্লেখযোগ্য কিছু করতে পারেননি তিনি।  

এদিকে রুডি গার্সিয়া বিদায় নেওয়ার জন্য অবশ্য অনেকে রোনাল্ডোকেই দায়ী করেছেন। তাঁর সঙ্গে কোচদের লড়াইও থামতে চাইছে না। বরং বেড়েই চলেছে। তাই তো এবার এরিক টেন হ্যাগ (Erik Ten Hag), ফের্নান্দো স্যান্টোসের (Fernando Santos) পর এবার এই তালিকায় জুড়ে গেল রুডি গার্সিয়ার নাম। এর আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), পর্তুগালের (Portugal) হেড কোচ ফের্নান্দো স্যান্টোসের (Fernando Santos) সঙ্গে 'সি আর সেভেন'-এর (CR 7) ঝামেলা লেগেছিল। এবার আল নাসেরেরকোচের সঙ্গে সেই একই ঘটনা সামনে এল। সূত্রের খবর, সৌদি আরবের (Saudi Arabia) এই দলের কোচের স্ট্রাটেজির সঙ্গে নাকি মানিয়ে নিতে পারছেন না পর্তুগালের মহাতারকা। আর তাই রোনাল্ডোর মন রাখতে প্রায় বাধ্য হয়েই, গার্সিয়াকে বিদায় জানানো হল। শোনা যাচ্ছে নতুন কোচের তালিকায় সবচেয়ে এগিয়ে রয়েছেন অভিজ্ঞ জোস মোরিনহো (Jose Mourinho)। তাঁর সঙ্গে নাকি ইতমধ্যেই কথা বলে রেখেছেন আল নাসেরের কর্তারা। 

আরও পড়ুন: Sadio Mane Controversy: সাজঘরে সতীর্থ লেরয় সানে-কে ঘুসি মেরে কত ম্যাচের জন্য নির্বাসিত সাদিও মানে?

আরও পড়ুন: খ্যাতির বিড়ম্বনা! চুরি গেল বিশ্বের এক নম্বর খেলোয়াড়ের অন্তর্বাস

এদিকে স্প‌্যানিশ সংবাদমাধ‌্যম সূত্রে খবর, আল নাসেরের কর্তারা নাকি নতুন কোচ হিসাবে জোস মোরিনহোর সঙ্গে কথা বলেছেন। তাঁকে বিশাল অঙ্কের প্রস্তাব দেওয়া হয়েছে। আর রোনাল্ডোও কোচ হিসাবে তাঁকেই চাইছেন। যদিও 'দ্য স্পেশ্যাল ওয়ান' এখন রোমার কোচিং করাচ্ছেন, আদৌ নিজের ক্লাব ছেড়ে যাবেন কিনা সেটা নিয়েই এই মুহূর্তে আলোচনা তুঙ্গে। 

কোচের সঙ্গে রোনাল্ডোর মনোমালিন‌্য নতুন নয়। এর আগে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেডে এরিক টেন হাগের সঙ্গে সমস‌্যা তৈরি হয়েছিল রোনাল্ডোর। বিশ্বকাপ চলাকালীন পর্তুগালের তৎকালীন কোচ ফার্নান্দো স্যান্টোসের সঙ্গেও রোনাল্ডোর বিবাদ নিয়ে লেখালেখি হয়েছে। নতুন ক্লাবে যোগদানের পর সেই পুরনো বিতর্ক। এবার চাকরি হারালেন রুডি গার্সিয়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.