Hockey: 'চক দে ইন্ডিয়া'! চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে গুঁড়িয়ে সেমিফাইনালে ভারত

হরমনপ্রীতের জোড়া গোলে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির শেষ চারে ভারত। দুরন্ত হকি উপহার দিল অলিম্পিক্স ব্রোঞ্জ জয়ী দল।

Updated By: Dec 17, 2021, 07:11 PM IST
Hockey: 'চক দে ইন্ডিয়া'! চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে গুঁড়িয়ে সেমিফাইনালে ভারত
দুরন্ত জয় ভারতের

নিজস্ব প্রতিবেদন: ঢাকার ন্যাশনাল স্টেডিয়ামে দুরন্ত হকি উপহার দিল টিম ইন্ডিয়া। শুক্রবার চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৩-১ উড়িয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির (Asian Champions Trophy Hockey) সেমিফাইনালে পৌঁছে গেল মনপ্রীত সিংয়ের ভারত। গতবার ওমানের মাসকাটে এই টুর্নামেন্টের যুগ্মচ্যাম্পিয়ন হয়েছিল ভারত-পাকিস্তান।

ড্র্যাগফ্লিকার হরমনপ্রীত সিং প্রথম কোয়ার্টারে ভারতের হয়ে গোলের খাতা খোলেন এদিন। ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর ৪২ মিনিটে আকাশদীপ সিং ভারতের ব্য়বধান দ্বিগুণ করেন। পাকিস্তানের জুনেইদ মনজুর তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার ২৭ সেকেন্ড আগে ফিল্ড গোল করে স্কোরলাইন ২-১ করেন। ফাইনাল কোয়ার্টারে পাকিস্তান জোড়া পেনাল্টি আদায় করেও গোল করতে ব্য়র্থ হন। সৌজন্যে ভারতের গোলকিপার সুরাজ করকেরা। এর কয়েক মিনিটের মধ্যে হরমনপ্রীত ফের পেনাল্টিতে নিজের দ্বিতীয় ও ভারতের হয়ে তিন নম্বর গোলটি করেন। বলাই বাহুল্য পাকিস্তানের হাত থেকে তিনি ম্যাচ বার করে নেন।

আরও পড়ুন: Ajaz Patel: আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া বল এবার জাদুঘরে!

বাংলাদেশের রাজধানীতে অলিম্পিক্স ব্রোঞ্জ জয়ী মনপ্রীতদের দুরন্ত জয় তাদের পয়েন্ট টেবিলের মগডালেই রেখে দিল। ভারতের সংগ্রহে এখন ৬ পয়েন্ট। দুইটি জয় ও একটি ড্র এসেছে। গতবার মাসকাটে ফাইনাল ভেস্তে যাওয়ায় ভারত-পাকিস্তান যুগ্মভাবে টুর্নামেন্ট জিতেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.