Asia Cup Hockey 2022 : South Korea-র বিরুদ্ধে ৪-৪ ফলে ড্র করে ফাইনাল থেকে ছিটকে গেল Team India

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় দল (Indian Hockey) চলতি এশিয়া কাপে (Asia Cup Hockey 2022) ভাল ফল করবে এই আশা করেছিলেন সবাই। কিন্তু দক্ষিণ কোরিয়ার (South Korea) সুপার ফোর থেকেই বিদায় নিতে হল ভারতকে।

Updated By: May 31, 2022, 08:30 PM IST
Asia Cup Hockey 2022 : South Korea-র বিরুদ্ধে ৪-৪ ফলে ড্র করে ফাইনাল থেকে ছিটকে গেল Team India
ভারত বনাম দক্ষিণ কোরিয়া ম্যাচের একটি মুহূর্ত। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পারল না ভারত (India)। ডিফেন্সের ভুলে চলতি এশিয়া কাপ হকিতে (Asia Cup Hockey 2022) ফাইনালে ওঠার স্বপ্ন শেষ ভারতীয় দলের। সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ কোরিয়ার (South Korea) বিরুদ্ধে ৪-৪ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় হকি দলকে। গোল ব্যবধানে ভারত কোরিয়ার থেকে পিছিয়ে থাকায় ফাইনালে জায়গা করে নিতে পারল না ভারত। আয়োজক দেশ মালেশিয়ার (Malaysia) বিরুদ্ধে ফাইনাল খেলবে দক্ষিণ কোরিয়া। অন্যদিকে, তৃতীয় স্থান দখলের লড়াইয়ে জাপানের (Japan) মুখোমুখি হবে ভারত।

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় দল এশিয়া কাপে ভাল ফল করবে এই আশা করেছিলেন সবাই। কিন্তু সুপার ফোর থেকেই বিদায় নিতে হল টিম ইন্ডিয়াকে।

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে নিলম সঞ্জীপ প্রথম কোয়ার্টারে মাত্র আট মিনিটেই পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন। তবে পিছিয়ে গিয়ে কোরিয়া পর পর দুই গোল দিয়ে লিডে চলে যায়। ২০ মিনিটে মনিন্দর সিং ভারতের হয়ে সমতা ফেরান। পরের মিনিটেই শেশে গোদা ভারতকে এগিয়ে দেন। তবে ২৭ মিনিটে কিম জুঙ্ঘো কোরিয়ার হয়ে গোল করে স্কোর ৩-৩ করেন। তৃতীয় কোয়ার্টারে মারেশ্বরণের সুবাদে ভারত চতুর্থ গোল করে ফের লিড নিয়ে নেয়। তবে জাঙ্গ মাঞ্জে গোলে কোরিয়া ওই কোয়ার্টারের শেষেই সমতায় ফেরে।

গ্রুপ লিগে বড় জয় পেয়েছিল ভারতীয় হকি দল। ইন্দোনেশিয়ার বিরুদ্ধে ১৬-০ ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। যার দরুণ পাকিস্তানকে টেক্কা দিয়ে সুপার ফোরে জায়গা করে নিয়েছিলেন মনিন্দর, নীলমরা। এ বার সেই গোলপার্থক্যের কারণেই সুপার ফোর থেকে ফাইনালে ওঠা হল না গতবারের চ্যাম্পিয়ন ভারতের।

সুপার ফোরে মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও ভারত-তিনটে দেশেরই পয়েন্ট দাঁড়ায় ৫। সুপার ফোরে তিন দলের পয়েন্ট সমান। কিন্তু কোরিয়ার সঙ্গে গোল পার্থক্যে পিছিয়ে থাকায় প্রতিযোগিতার ফাইনালে যেতে পারল না ভারত।

আরও পড়ুন: Wriddhiman Saha: বঙ্গ ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন? জানালেন ঋদ্ধি

আরও পড়ুন: IND vs SA: Kagiso Rabada মহড়া নেওয়ার আগে কবে মিলিত হচ্ছে KL Rahul-এর Team India?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.