IND vs PAK, Asia Cup 2022: ট্রেনিংয়ে মারছেন ১০০-১৫০ ছক্কা! ভারতকে হুঙ্কার দিলেন 'পাওয়ার হিটার' আসিফ আলি

IND vs PAK, Asia Cup 2022: ৩০ বছরের আসিফ মারকুটে ইনিংস খেলার জন্য পরিচিত। সামগ্রিক টি-টোয়েন্টিতে ১৪৮ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছেন। ২৩২ ম্যাচের ২১১ ইনিংসে রান ৪০৩২। গড় ২৪। সঙ্গে রয়েছে একটি শতরান ও ১৪টি অর্ধ শতরান। এই ফরম্যাটে মেরেছেন ২৭৬টি চার ও ২৫৯টি ছক্কা।   

Updated By: Aug 24, 2022, 10:06 AM IST
IND vs PAK, Asia Cup 2022: ট্রেনিংয়ে মারছেন ১০০-১৫০ ছক্কা! ভারতকে হুঙ্কার দিলেন 'পাওয়ার হিটার' আসিফ আলি
মারকুটে মেজাজে রান করতে চান আসিফ আলি। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বড় যুদ্ধের আগে অনেকেই নানান রকমের প্রস্তুতি নেন। তবে আসিফ আলির (Asif Ali) প্রস্তুতি খবর নিলে চোখ কপালে উঠতে বাধ্য। এশিয়া কাপের (Asia Cup 2022) মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বী টিম ইন্ডিয়াকে (Team India) বুঝে নেওয়ার জন্য বিশেষ অনুশীলন করছেন পাকিস্তানের (Pakistan) মারকুটে ব্যাটার। অনুশীলনে ১০০-১৫০টি ছক্কা মারছেন তিনি। এমনটাই দাবি করছে বাবর আজমের (Babar Azam) টিম ম্যানেজমেন্ট। আসিফের মারকাটারি ব্যাটিংয়ের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে তুলে ধরেছে পিসিবি। ২৮ অগস্ট বাইশ গজের যুদ্ধে মুখোমুখি হবে দুই প্রতিবেশী দেশ। 

কিন্তু কেন এমন বিশেষ ধরনের অনুশীলন করছেন আসিফ? পিসিবি-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই ডানহাতি ব্যাটার বলছেন, 'আসলে টি-টোয়েন্টি ফরম্যাটে আমি যে পজিশনে ব্যাট করি, সেখানে ওভার প্রতি ১০ রান করতেই হবে। ম্যাচে সেই ভাবে দ্রুত রান তোলার জন্য সঠিক প্রস্তুতি দরকার। তাই ট্রেনিংয়ে বড় শট মারছি। অনুশীলন করার সময় ১০০-১৫০টি ছয় মারছি, যাতে ম্যাচে অন্তত ৪-৫টি ছক্কা মারতে পারি।' 

আরও পড়ুন: Asia Cup 2022 : কোভিডের বিরুদ্ধে জিততে দ্রাবিড়কে কী প্রেসক্রিপশন দিলেন রবি শাস্ত্রী?

আরও পড়ুন: Virat Kohli, Asia Cup 2022: প্রিয় কোহলিকে কীভাবে তাতিয়ে তুলছেন রবি শাস্ত্রী? জানতে পড়ুন

৩০ বছরের আসিফ মারকুটে ইনিংস খেলার জন্য পরিচিত। সামগ্রিক টি-টোয়েন্টিতে ১৪৮ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছেন। ২৩২ ম্যাচের ২১১ ইনিংসে রান ৪০৩২। গড় ২৪। সঙ্গে রয়েছে একটি শতরান ও ১৪টি অর্ধ শতরান। এই ফরম্যাটে মেরেছেন ২৭৬টি চার ও ২৫৯টি ছক্কা। 

নিজের 'পাওয়ার হিটিং' সম্পর্কে আসিফ ফের যোগ করেন, 'অনুশীলনে মারকুটে মেজাজে ব্যাট করলে এর প্রভাব ম্যাচে পড়তে বাধ্য। আমি কোনও নির্দিষ্ট শট মাথায় নিয়ে ব্যাট করতে যাই না। যেখানেই বল পাব, শট খেলব। এই জিনিসটা সবসময় মাথায় থাকে। আমরা যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত।' 

এশিয়া কাপের শিরোপা সবচেয়ে বেশি সাত বার জিতেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে পাকিস্তান দল মাত্র দুই বার ট্রফি জয়ের স্বাদ পেয়েছে। এমন অবস্থায় ফের একবার দুই দেশ লড়াইয়ে নামছে। ফলে আসিফের ব্যাটের দিকে যে পাক টিম ম্যানেজমেন্ট তাকিয়ে থাকবে, এতে অবাক হওয়ার কি আর আছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.