সচিন, ধোনি, কোহলির ব্যাট সারাই করা আশরাফের কাজ নেই! টাকার অভাবে থমকে চিকিত্সা

ক্রিকেট তারকাদের ব্যাট সারিয়ে দেওয়া কারিগরের যে এমন অবস্থা হতে পারে তা কেউ ভেবেছিল! 

Updated By: Aug 21, 2020, 05:25 PM IST
সচিন, ধোনি, কোহলির ব্যাট সারাই করা আশরাফের কাজ নেই! টাকার অভাবে থমকে চিকিত্সা

নিজস্ব প্রতিবেদন- সচিন তেন্ডুলকর, এম এস ধোনি, বিরাট কোহলির মতো ক্রিকেট তারকাদের ব্যাট মেরামত করে দেন তিনি। একজন ব্যাটসম্যানের কাছে সব থেকে বড় জিনিস তাঁর ব্যাট। সেই ব্যাটের যাবতীয় খুঁটিনাটি দেখেন যে কারিগর, আজ তাঁর আর্থিক অবস্থা খুবই খারাপ। ভারতীয় ক্রিকেট সার্কিটে পরিচিত নাম আশরাফ চৌধরি। কিডনির সমস্যায় ভুগছেন অনেকদিন ধরে। কিন্তু অর্থের অভাবে তাঁর চিকিতসা থমকে রয়েছে। ক্রিকেট তারকাদের ব্যাট সারিয়ে দেওয়া কারিগরের যে এমন অবস্থা হতে পারে তা কেউ ভেবেছিল! 

করোনার জন্য দেশে ক্রিকেট খেলা বন্ধ। আইপিএল এবার আরবে। ফলে আগামী কয়েক মাস এদেশে ক্রিকেটের কোনও আসর বসার আশা নেই। ক্রিকেটের সঙ্গে শুধু ক্রিকেটাররাই জড়িত নন। আরও অনেক মানুষের রুজি-রোজগার হয় ক্রিকেট থেকেই। কিন্তু করোনার জন্য সেইসব মানুষদের এখন অবস্থা খুবই খারাপ। মার্চ মাস থেকে দেশের মাটিতে কোনও ক্রিকেট ম্যাচ হয়নি। ক্রিকেটাররা ঘরবন্দি ছিলেন। ফলে ক্রিকেট সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা ও মানুষদের পরিস্থিতি খারাপ হয়েছে। আইপিএল অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু বিদেশে। ফলে সেখানে কোহলি, ধোনিদের ব্যাট সারাইয়ের দায়িত্ব পাবেন না আশরাফরা। তাই আগামী আরও কয়েক মাস তাঁদের রোজগার হবে না বলেই ধরা যায়।

আরও পড়ুন-  CSK শিবিরে যোগ দেননি, দলের সঙ্গে দুবাই যাচ্ছেন না হরভজন

লাখ দুয়েক টাকা আশরাফকে জোগাড় করে দিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তবে কিডনির সমস্যার চিকিত্সায় তাঁরা আরও কিছু টাকার দরকার। এমন অবস্থায় ক্রিকেটাররা এগিয়ে এলে আশরাফের সহায়তা হবে। প্রশান্ত জেঠমালানি, যিনি আশরাফকে কিছু টাকার ব্যবস্থা করে দিয়েছেন, তিনি বলছিলেন, ওর ব্যবসা প্রায় বন্ধ। করোনার জন্য পাঁচ মাস ধরে কোনও অর্ডার নেই। জমানো যা ছিল শেষ। এখন ওর কাছে চিকিতসা করানোর মতো টাকা নেই। ক্রিকেটাররা এবার নিজস্ব উদ্যোগে এগিয়ে এসে ওকে সাহায্য করলে ভাল হয়। এতদিন তো ও দেশের অনেক তারকা ক্রিকেটারদের পরিষেবা দিয়েছে। জানা গিয়েছে, ঘরোয়া ক্রিকেটারদের মধ্যে অনেকের কাছে বকেয়া রয়েছে। তাঁরা সেই টাকা পরিশোধ করলেও আশরাফের অনেক সহায়তা হয়। 

.