Amit Panghal, CWG 2022 : অমিত, নীতুর হাত ধরে জোড়া সোনা ভারতের ঘরে

রবিবারের শুরুতেই দুই সোনা ভারতের ঘরে। দু’টিই এল বক্সিং থেকে। সোনা জিতলেন নীতু এবং অমিত পাঙ্ঘাল। 

Updated By: Aug 7, 2022, 04:02 PM IST
Amit Panghal, CWG 2022 : অমিত, নীতুর হাত ধরে জোড়া সোনা ভারতের ঘরে
বক্সিংয়ে দুই সোনাজয়ী।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রবিবার সব বিভাগে দাপট দেখাচ্ছে ভারত। ফের বক্সিংয়ের হাত ধরে জোড়া সোনা পেল ভারতীয় দল। সোনা জিতলেন নীতু এবং অমিত পাঙ্ঘাল। এ দিনের প্রথম লড়াইয়ে ৪৮ কেজি বিভাগে ইংল্যান্ডের ডেমিস-জেড রেজস্তানকে ৫-০ পয়েন্টে হারালেন নীতু। পরের ম্যাচেই নেমেছিলেন অমিত। তিনি ইংল্যান্ডের কিয়ারান ম্যাকডোনাল্ডকে একই ব্যবধানে হারিয়েছেন। দুই খেলোয়াড়ই দাপটে জয় পেলেন।

বক্সিংয়ে ৫১ কেজির ক্যাটেগরিতে ইংল্যান্ডের কিয়ারান ম্যাকডোনাল্ডের বিরুদ্ধে লড়ছেন অমিত। প্রথম রাউন্ডে সহজেই জিতেছিলেন অমিত। ধুঁকছিলেন ম্যাকডোনাল্ড। চোখের ওপর খুব বাজে আঘাত লেগেছিল ইংরেজ বক্সারের। টিভিতে কমেন্টেটর বলছিলেন খেলা বন্ধ করে দেওয়া উচিত। দ্বিতীয় রাউন্ডেও ৪-১ জিতলেন অমিত।

আরও পড়ুন: PV Sindhu, CWG 2022: কঠিন লড়াই জিতে কমনওয়েলথে সোনার দৌড়ে সিন্ধু

আরও পড়ুন: CWG 2022 : সবিতা পুনিয়ার দুরন্ত সেভে ব্রোঞ্জ জিতল ভারতের মহিলা দল

তৃতীয় রাউন্ডে কিছুটা ভাল খেলেছিলেন অমিত, কিন্তু শেষরক্ষা করতে পারলেন না। নিজের অভিজ্ঞতা দিয়ে বাউট ও সোনা জিতলেন অমিত। পাঁচ বিচারকই তাঁর পক্ষে রায় দিয়েছেন। গতবার রুপোর পর এ বার সোনা জিতলেন তিনি ৫১ কেজিতে। টোকিয়োতে শীর্ষ বাছাই হয়েও প্রথমে হেরে যাওয়ার কষ্টটা হয়তো কিছুটা লাঘব হবে।

মহিলাদের বক্সিংয়ে সোনা জয়ের লক্ষ্যে ফাইনালে নেমেছিলেন ভারতের নীতু। সেই লক্ষ্যে তিনি সফল হলেন। মহিলাদের বক্সিংয়ের মিনিমামওয়েট (৪৫ কেজি থেকে ৪৮ কেজি) ফাইনালে নীতুর প্রতিপক্ষ ছিলেন আয়োজক দেশের বক্সার ডেমি-জেড রেজটান। তাঁকেই ৫-০ হারিয়ে সোনা জিতলেন ভারতীয় বক্সার। বিচারকরা তিন রাউন্ডেই ইংলিশ বক্সারের চেয়ে নীতুকে বেশি পয়েন্ট দিয়ে দিলেন। ফলে ৪৮ কেজিতে সোনা জিতলেন নীতু গাঙ্গাস। সর্বসম্মতিক্রমে বিচারকরা বললেন নীতু জিতেছেন ইংল্যান্ডের ডেমি জেড রেজস্টানের বিরুদ্ধে। রাফ ভাবে খেলার চেষ্টা করেছিলেন ডেমি কিন্তু নিজের স্বাভাবিক খেলার প্রদর্শন করে জিতলেন নীতু।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.