সব থেকে কম সময়ে টেস্টে ১১ হাজার রান করলেন কুক

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১০ রানেই আউট হয়ে গেলেন ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু তারপরেও আজকের দিনটা নিশ্চয়ই কুকের অনেকদিন মনে থাকবে। কারণ, আজই তিনি সবথেকে কম দিনে টেস্ট ক্রিকেটে ১১ হাজার রান করার নজির গড়লেন। এই টেস্টে মাত্র ২ রান করলেই ১১ হাজার রান পূর্ণ হত কুকের। ইংরেজ অধিনায়ক মোটেই দেরি করেননি। কুকের বয়স এখন ৩১ বছর ২৫৭ দিন। এই ১১ হাজার টেস্ট রান করতে কুক সময় নিলেন মাত্র ১০ বছর ২৯০ দিন।

Updated By: Dec 16, 2016, 12:16 PM IST
সব থেকে কম সময়ে টেস্টে ১১ হাজার রান করলেন কুক

ওয়েব ডেস্ক: চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১০ রানেই আউট হয়ে গেলেন ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু তারপরেও আজকের দিনটা নিশ্চয়ই কুকের অনেকদিন মনে থাকবে। কারণ, আজই তিনি সবথেকে কম দিনে টেস্ট ক্রিকেটে ১১ হাজার রান করার নজির গড়লেন। এই টেস্টে মাত্র ২ রান করলেই ১১ হাজার রান পূর্ণ হত কুকের। ইংরেজ অধিনায়ক মোটেই দেরি করেননি। কুকের বয়স এখন ৩১ বছর ২৫৭ দিন। এই ১১ হাজার টেস্ট রান করতে কুক সময় নিলেন মাত্র ১০ বছর ২৯০ দিন।

আরও পড়ুন বিশ্বের সর্বকালের সেরা চোর তাহলে এরাই!

এই সময়ের বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে নাম আসে কুকের। ১৩৯টি টেস্টে ১০৯৯৮ রান করেছিলেন ইংরেজ অধিনায়ক। গড় ৪৬.৬০। যদিও এবারের ভারত সফরে নিজের নামের প্রতি মোটেই সুবিচার করতে পারছেন না ইংরেজ অধিনায়ক। একমাত্র প্রথম টেস্টে রাজকোটে সেই অর্থে তিনি বড় রান পেয়েছিলেন।

আরও পড়ুন  চেন্নাই টেস্টের শুরুটা ভালো করলেন ইশান্ত, জাদেজারা

 

.