Cristiano Ronaldo: 'ও ভগবানের আশীর্বাদধন্য এক দৈত্য'! রোনাল্ডো না মেসি? তালিসকা বেছে নিলেন

Al-Nassr star Anderson Talisca chooses between Cristiano Ronaldo and Lionel Messi: অ্যান্ডারসন তালিসকা আল নাসেরের অন্যতম তারকা ফুটবলার। সদ্য়ই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তিনি পেয়েছেন সতীর্থ হিসেবে। তালিসকা জানালেন কেন তিনি রোনাল্ডোকে এগিয়ে রাখলেন মেসির থেকে।  

Updated By: Jun 13, 2023, 04:46 PM IST
Cristiano Ronaldo: 'ও ভগবানের আশীর্বাদধন্য এক দৈত্য'! রোনাল্ডো না মেসি? তালিসকা বেছে নিলেন
তালিসকায় মোহিত রোনাল্ডো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যান্ডারসন তালিসকা (Anderson Talisca), যাঁরা সৌদি প্রো লিগে (Saudi Pro League) চোখ রাখেন, তাঁরা জানেন যে, কোন মানের ফুটবলার তিনি। সদ্য়সমাপ্ত লিগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা (২০) হয়েছেন ব্রাজিলিয়ান অ্যাটাকার। ২৯ বছরের ৬ ফুট ৩ ইঞ্চির ব্রাজিলিয়ান ২০২১ থেকে আছেন আল নাসেরে (Al Nassr)। তালিসকা চলতি বছরের শুরুতেই, সতীর্থ হিসেবে পেয়েছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। আর রোনাল্ডো এসে বদলে দিয়েছেন আল নাসেরকে (Al Nassr)। এমনটাই মনে করছেন কিংবদন্তির সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করা তালিসকা। রোনাল্ডোতে বিমোহিত তিনি। তালিসকা সাফ বলছেন যে, আগে আল নাসেরের নাম কেউ জানত না, আজ সমগ্র ইউরোপ এই ক্লাবকে চেনে রোনাল্ডোর জন্য়। 

আরও পড়ুন: Lionel Messi: 'বেস্টফ্রেন্ড' মায়ামিতে যাবেন, আগেই জানতেন তিনি, এনজেটেন বলছেন এবার খেলা হবে...!

'আউট অফ দ্য় গেম' পডকাস্টে এসেছিলেন তালিসকা। সেখানে এসে রোনাল্ডোর কথাই বলেছেন তিনি। তালিসকা বলেন, 'দেখুন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এসে, ক্লাবের বহু খেলোয়াড়ের মানসিকতাই বদলে দিয়েছে। ওর উপস্থিতি অনককে সাহায্য করেছে। ক্রিশ্চিয়ানো আসার আগে আমাদের ব্যাপারে হয়তো অনেকেই জানত না। এখন গোটা ইউরোপ আমাদের চেনে ওর জন্য।' খেলোয়াড় রোনাল্ডোর মানসিকতায় মোহিত তালিসকা। তিনি বলেন, 'আমরা বিশ্বের সেরা প্লেয়ার নিয়ে কথা বলি। ক্রিশ্চিয়ানো সবার আগে ট্রেনিংয়ে আসে, সবার পরে যায়। আসলে রোনাল্ডোকে একবার বুঝতে পারলে, ওর সঙ্গে খেলা খুবই সহজ।' মেসির চেয়ে রোনাল্ডোকেই এগিয়ে রেখেছেন তালিসকা। তাঁর বক্তব্য, 'দেখুন আমি মেসির চেয়ে অনেক বেশি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আজ ও যেখানে এসেছে, শুধুমাত্র কঠোর পরিশ্রম ও ফুটবল উৎসর্গীকৃত প্রাণের জন্য। ও ভগবানের আশীর্বাদধন্য এক দৈত্য।' ২০১৪ সালে রোনাল্ডোর সঙ্গে প্রথম দেখা হয়েছিল তালিসকার। স্মৃতিচারণা করতে গিয়ে ব্রাজিলিয়ান বলেন, '২০১৪-তে আমি বেনফিকায় গিয়েছিলাম। জর্জ মেন্ডেস আমাকে সই করিয়েছিল ওখানে। মেন্ডেসই ছিল রোনাল্ডোর ম্য়ানেজার। তখন আমার সঙ্গে ক্রিশ্চিয়ানোর দেখা হয়েছিল।' মানুষ রোনাল্ডোতে মোহিত তালিসকা। তিনি বলছেন, 'ক্রিশ্চিয়ানো আল নাসেরে যোগ দেওয়ার দু'দিন পর আমার জন্মদিন ছিল। কিন্তু আমি রোনাল্ডোকে আমন্ত্রণ জানাইনি। কিন্তু রোনাল্ডো আমার বার্থডে পার্টিতে এসে চমকে দিয়েছিল। আসলে ওর ম্যানেজার রিকার্ডো রিফুজে এই সারপ্রাইজ দিয়েছিল আমাকে। বড় ফুটবলারদের প্রতি আমার বরাবরই শ্রদ্ধা রয়েছে। রোনাল্ডোকে দেখলাম আমি।' বোঝাই যাচ্ছে যে, রোনাল্ডো এসে আল নাসের ক্লাবের চেহারাটাই বদলে দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.