ফের প্রতারণার অভিযোগ, পাকিস্তানের ক্রিকেটার শেহজাদ এখনও শোধরাননি

বলটি যে মাটিতে পড়ে ছিল সেটা স্পষ্ট বুঝতে পেরেছিলেন তিনি। 

Updated By: Apr 5, 2019, 04:22 PM IST
ফের প্রতারণার অভিযোগ, পাকিস্তানের ক্রিকেটার শেহজাদ এখনও শোধরাননি

নিজস্ব প্রতিবেদন : ২০১৫ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের চতুর্থ একদিনের ম্যাচেও এমন করেছিলেন তিনি। মাটিতে পড়ে গিয়েছিল বল। তার পরও ক্যাচ বলে দাবি করেছিলেন তিনি। পরে ভিডিয়োতে আম্পায়াররা দেখতে পান, বলটা মাটিতে পড়ার পরও ক্যাচ বলে দাবি করেন আহমেদ শেহজাদ। বলটি যে মাটিতে পড়ে ছিল সেটা স্পষ্ট বুঝতে পেরেছিলেন তিনি। তার পরও প্রতারণার উদ্দেশ্য নিয়ে আউটের দাবি করেছিলেন শেহজাদ। এবার আরও একবার একই কাণ্ড ঘটালেন তিনি। ক্রিকেট বিশ্বের অনেকেই সমালোচনা করেছেন শেহজাদের। 

আরও পড়ুন-  IPL 2019 : ডিগবাজি ক্যাচ! পোলার্ডের এই 'শো' মিস করেননি তো?

পাকিস্তান কাপ-এ ফেডারেল এরিয়াস ও খাইবার পাখতুনের মধ্যে ম্যাচ চলছিল। সেখানেই ফস্কে যাওয়া ক্যাচে রিভিউ নিলেন শেহজাদ। ফেডারেল এরিয়াস ২৬৯ রানের লক্ষ্যমাত্রা রাখে। ২ বল বাকি থাকতে জয়ের কাছাকাছি পৌঁছে যায় খাইবার পাখতুন। শেষ ওভারে খাইবারের প্রয়োজন ছিল ৫ রান। শেষ ওভারের প্রথম ২ বলে ২ রান হয়। এর পর ৪ বলে দরকার ছিল ৩ রান। তৃতীয় বলটি উড়িয়ে খেলেন পাখতুনের ব্যাটসম্যান খুশদিল। মিড উইকেটে শেহজাদ ক্যাচ ধরার চেষ্টা করেন। কিন্তু সেই ক্যাচ তাঁর হাত ফস্কে বেরিয়ে যায়। বল মাটিতে পড়ে। পরিষ্কার দেখা গিয়েছিল, বলটা মাটি থেকে কুড়িয়ে নিয়েছেন শেহজাদ। এর পর আচমকাই তিনি রিভিউ চেয়ে বসেন। 

আরও পড়ুন-  IPL 2019, RCBvKKR: নাইটদের হারিয়ে প্রথম জয়ের খোঁজে বিরাটের বেঙ্গালুরু

রিপ্লেতে দেখার পর আম্পায়াররা স্বাভাবিকভাবেই খুশদিলকে নট-আউট বলে জানান। এদিন ব্যাট হাতে অবশ্য ভাল পারফম্যান্স করেছিলেন শেহজাদ। ৬০ বলে করেন ৫৬। কিন্তু ম্যাচের আসল সময় এমন ক্যাচ মিস শেহজাদকে সমালোচনার মুখে ঠেলে দেয়। তার উপর আবার প্রতারণার অভিযোগ!

.