বাউন্ডারির বিচারে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের! আইসিসির 'অদ্ভুত' নিয়মকে খোঁচা বিগ বি-র

আইসিসি-র এমন নিয়ম মেনে নিতে পারছেন না অনেকেই।

Updated By: Jul 16, 2019, 05:07 PM IST
বাউন্ডারির বিচারে বিশ্বকাপ জয় ইংল্যান্ডের! আইসিসির 'অদ্ভুত' নিয়মকে খোঁচা বিগ বি-র

নিজস্ব প্রতিবেদন : ২০১৯ বিশ্বকাপ ফাইনাল ১০০ ওভার শেষে টাই। ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে সুপার ওভারে ইংল্যান্ড তোলে ১৫ রান। জবাবে ব্যাট করতে নেমে নিউ জিল্যান্ডও তোলে ১৫ রান। কিন্তু ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। সঙ্গে বিশ্বকাপও। কারণ, আইসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারেও মীমাংসা না হলে যে দল দল সেই ম্যাচে বেশি সংখ্যক বাউন্ডারি মেরেছে তাদের জয়ী বলে ঘোষণা করা হবে। আইসিসি-র এমন নিয়ম মেনে নিতে পারছেন না অনেকেই। আইসিসি-র এই অদ্ভুত নিয়ম নিয়ে সরব হয়েছেন যুবরাজ সিং, রোহিত শর্মা থেকে গৌতম গম্ভীররা। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-কে এবার খোঁচা দিতে ছাড়লেন না বিগ বি অমিতাভ বচ্চন।

তিনি টুইট করে লেখেন, "আপনার কাছে ২০০০ টাকা আছে। আমার কাছেও ২০০০ টাকা আছে। আপনার কাছে ২০০০ টাকার একটি নোট রয়েছে। আর আমার কাছে ৫০০ টাকার চারটি নোট আছে। তাহলে কে বেশি ধনী? ICC র নিয়ম অনুযায়ী, যার কাছে ৫০০ টাকার চারটে নোট আছে সেই ধনী।"

অমিতাভ বচ্চনের মতোই আইসিসি-র এই নিয়ম নিয়ে সরব হয়েছেন আর এক বলিউডি অভিনেতা পরেশ রাওয়াল। তাঁর মতে, ধোনির গ্লাভস পরিবর্তন করার বদলে, আইসিসি-র উচিত্ ছিল সুপার ওভারের নিয়ম বদল করা।  

আরও পড়ুন - শুক্রবার ক্যারিবিয়ান সফরের দল নির্বাচন! ধোনির ভবিষ্যত্ ঘিরে জল্পনা

.