Afghanistan, T20 World Cup 2022: নবির নেতৃত্বে বিশ্বযুদ্ধে আফগানরা, এশিয়া কাপের দলের অধিকাংশই বাদ!

সমিয়ুল্লাহ শিনওয়ারি, হসমাতুল্লাহ শাহিদি, আফসর জাজাই, করিম জনত ও নুর আহমেদের মতো ক্রিকেটাররা কুড়ি ওভারের বিশ্বকাপে জায়গা পাননি। অন্যদিকে দরউইশ রসুলি, কোয়েস আহমেদ, সলিফ সফিরা ১৫ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন। 

Updated By: Sep 15, 2022, 04:05 PM IST
Afghanistan, T20 World Cup 2022:  নবির নেতৃত্বে বিশ্বযুদ্ধে আফগানরা, এশিয়া কাপের দলের অধিকাংশই বাদ!
বিশ্বকাপের দল বেছে নিল আফগানিস্তান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। ভারত-বাংলাদেশের পর এবার আইসিসি-র শো-পিস ইভেন্টের জন্য দল ঘোষণা করে দিল আফগানিস্তান (Afghanistan)। মহম্মদ নবির (Mohammad Nabi) নেতৃত্বেই রশিদ খানরা বিশ্বযুদ্ধে নামবেন। নবির নেতৃত্বে আফগানরা সম্প্রতি এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরে খেলেছিল। সামিয়ুল্লাহ শিনওয়ারি, হসমাতুল্লাহ শাহিদি, আফসর জাজাই, করিম জনত ও নুর আহমেদের মতো ক্রিকেটাররা কুড়ি ওভারের বিশ্বকাপে জায়গা পাননি। অন্যদিকে দরউইশ রসুলি, কোয়েস আহমেদ, সলিফ সফিরা ১৫ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন। মিডল অর্ডার ব্যাটার রসুলি আঙুলের চোট সারিয়ে দলে ফিরেছেন। যিনি সম্প্রতি শাগিজা ক্রিকেট লিগে দারুণ পারফর্ম করেছেন। কোয়েস আহমেদ শেষবার মার্চে দেশের জার্সিতে টি-২০ ম্যাচ খেলেছিলেন। তিনি ফিরলেন দলে। সলিম সাইফি এই প্রথম পেলেন জাতীয় দলে ডাক।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক প্রধান নুর মালিকজাই বলেন, 'এশিয়া কাপ অত্যন্ত ভাল সুযোগ ছিল অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের আগে দল বিল্ড-আপ করে নেওয়ার। আমাদের সৌভাগ্য যে, দরউইশ রসুলির আঙুল ভেঙেছিল। ও চোট সারিয়ে ফেরায় আমরা খুশি। সম্প্রতি শাগিজা ক্রিকেট লিগে ও ভাল পারফর্ম করেছে। আমাদের মিডল অর্ডারে ব্যাটিং বিকল্প বাড়ল। অস্ট্রেলিয়ার পরিবেশ জোরে বোলারদের সহায়ক। এর জন্য সলিম সইফিকে নেওয়া। ডান হাতি জোরে বোলারও। আমাদের বোলিং বিভাগ শক্তিশালী করবে। সার্বিক ভাবে আমরা সেরা দলই বেছে নিয়েছি। যারা দেশের হয়ে মেগা ইভেন্টে প্রতিনিধিত্ব করতে পারবে। '

আরও পড়ুন: T20 World Cup 2022 : কোন তারকা ব্যাটারকে ছেঁটে দল গড়ল শাকিবের বাংলাদেশ? জানতে পড়ুন

আফগানিস্তান দল:  মহম্মদ নবি (অধিনায়ক), নজিবুল্লাহ জরদান (সহ-অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমাতুল্লাহ ওমরজাই, দরউইশ রসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হাজরাতুল্লাহ জাজাই, ইব্রাহিম জরদান, মুজিব উর রহমান, নবীন উল হক, কোয়েস আহমেদ, রশিদ খান, সলিফ সফি ও উসামন ঘানি। রিজার্ভ: আফসর জাজাই, শারাফুদ্দিন আশরফ, রহমাত শাহ, গুলবদিন নইব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.