‘পূর্বসুরিদের থেকে শেখা উচিত’, বিরাটের অনফিল্ড আচরণ নিয়ে মন্তব্য নাসিরুদ্দিনের

 “মানুষ এখন স্লো মোশনেও ঠোঁট পড়তে পারেন। খেলার মাঠে কেমন আচরণ করা উচিত সেটা পূর্বসুরিদের থেকে শিখুক ও।”

Updated By: Dec 28, 2018, 01:23 PM IST
‘পূর্বসুরিদের থেকে শেখা উচিত’, বিরাটের অনফিল্ড আচরণ নিয়ে মন্তব্য নাসিরুদ্দিনের

নিজস্ব প্রতিবেদন: একটু নমনীয় হলেন বটে, তবে নিজের অবস্থান থেকে একচুলও সরলেন না। বিরাটকে বিশ্বের সব থেকে অসভ্য ক্রিকেটার বলার পর এবার নাসিরুদ্দিন শাহের মন্তব্য, তিনি বিরাট কোহলির ফ্যান। তবে মাঠে যে ধরনের  আচরণ বিরাট করছেন  তা তাঁর পছন্দ নয়। ভারত অধিনায়কের আরও সংযত হওয়া উচিত বলেই মনে করেন এই বর্ষীয়ান অভিনেতা। বিরাটকে তাঁর পরমার্শ, “মানুষ এখন স্লো মোশনেও ঠোঁট পড়তে পারেন। খেলার মাঠে কেমন আচরণ করা উচিত সেটা পূর্বসুরিদের থেকে শিখুক ও।”

আরও পড়ুন- মেলবোর্নে ৬ উইকেট বুমরাহের, ২৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নামল ভারত

প্রসঙ্গত, পার্থ টেস্টে অজি অধিনায়ক টিম পেইনের সঙ্গে যেভাবে বাক্ বিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন বিরাট, তা পছন্দ হয়নি অনেকরই। পেইন-বিরাট বিতর্কে অনেকেই ভারত অধিনায়কের পাশেই দাঁড়িয়েছিলেন। এবং তাঁরা এখনও পাশেই দাঁড়িয়ে আছেন। তাঁদের যুক্তি, বিরাটের এমন আগ্রাসী থাকাই উচিত। কারণ এই পথ অনুসরণ করেই সাফল্য পাচ্ছেন বিরাট কোহলি। তবে অনেকেই এই যুক্তির সঙ্গ সহমত হননি। সমালোচকদের বক্তব্য ছিল, অন ফিল্ড আচরণ নিয়ে আরও নমনীয়  হওয়া উচিত বিরাটের। এমন মত পোষণ করেছিলেন পদ্মশ্রী নাসিরুদ্দিন শাহ-ও।

আরও পড়ুন- ‘বিরাট বিশ্বের সবথেকে অসভ্য-অহংকারী-উদ্ধত ক্রিকেটার’

সপ্তাহ দুয়েক আগে বিরাটের অন ফিল্ড আচরণের সমালোচনা করে তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, “বিরাট স্রেফ বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন সব থেকে অসভ্য ক্রিকেটারও।” তাঁর এই প্রতিক্রিয়ার পর সারা দেশ তোলপাড় হয়। সপ্তাহখানেক চলে কাদা ছোড়াছুড়ি। পরিস্থিতি কিছুটা শান্ত হতে না হতেই আবার বিরাটকে নমনীয় হওয়ার পরামর্শ দিলেন নাসিরুদ্দিন শাহ। শিখতে বললেন  পূর্বসুরিদের থেকে।

.