Manu Bhaker's Coach Jaspal Rana: 'চাকরি হবে?' এখনই মনুর জোড়া পদক, তিন বছর বেকার কোচের নেই কোনও বেতন!

Ace shooter Manu Bhakers coach Jaspal Rana says asking for a stable job: দেশে ফিরে একটা চাকরি পেলে বেঁচে যান মনু ভাকের। অকপটে বললেন তাঁর কোনও টাকা নেই। উপার্জনের রাস্তা খুঁজছেন মনু।

Updated By: Jul 30, 2024, 04:06 PM IST
Manu Bhaker's Coach Jaspal Rana: 'চাকরি হবে?' এখনই মনুর জোড়া পদক, তিন বছর বেকার কোচের নেই কোনও বেতন!
চাকরি খুঁজছেন মনু ভাকের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) লাইমলাইটে মনু ভাকের (Manu Bhaker)। দেশের তারকা শ্যুটারের হাত ধরেই ভারত পদকের পাতা খুলেছে চলতি গেমসে। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্য়ক্তিগত দক্ষতায় ব্রোঞ্জ জেতার পাশাপাশি তিনি ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছেন। প্যারিসের এসেছেন মনুর কোচ যশপাল রানা (Jaspal Rana)। 

আরও পড়ুন: মনু, কেয়া বাত, স্বাধীন ভারতে এই প্রথম, আসতে পারে তৃতীয় পদকও!

৪৮ বছরের উত্তরাখণ্ডের বাসিন্দা প্রাক্তন জাতীয় শ্য়ুটার মনুকে জিতিয়েছেন জোড়া পদক। যশপাল ২৫ মিটার সেন্টার ফায়ার পিস্তল ও ২৫ মিটার স্ট্যান্ডার্ড পিস্তল ইভেন্টে দেশকে এনে দিয়েছেন একাধিক পদক। এশিয়াডে চারটি সোনা, দু'টি রুপো ও  দু'টি ব্রোঞ্জ। কমনওয়েলথেও পেয়েছেন সোনা। তবে এই মানুষটাই আজ বেকার! বিগত তিন বছর তাঁর কোনও পাকাপাকি চাকরি নেই। দেশে ফিরে একটা চাকরি পেলে বেঁচে যাবেন যশপাল। বলেই ফেললেন অকপটে।

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে যশপাল বলেছেন, 'দেখুন মনু স্টার। আমি এক চাকরিহীন কোচ। আমি কেউ না। মনু আমাকে প্যারিসে প্রাসঙ্গিক করেছে সাহায্য় চেয়ে। আমাকে দেশে ফিরে দ্রুত একটা চাকরির খোঁজ করতে হবে। আমি কখনও এই নিয়ে কারোর সঙ্গে কথা বলিনি। তবে আমি ভারতে ফেরার পর কেউ যদি আমাকে চাকরি দেয় , তাহলে ভালো হবে। আমাকে নতুন করে শুরু করতে হবে। কারণ জাতীয় রাইফেল অ্য়াসোসিয়েশন বা কোনও এজেন্সি থেকেই আমি বেতন পাই না। বিগত তিন বছর ধরে এমনটা চলছে। আমাকে টাকা উপার্জন করার জন্য় চাকরি পেতেই হবে।'
 
টোকিয়োতে চোখের জলে অলিম্পিক্স থেকে বিদায় নিয়েছিলেন মনু। পিস্তলের যান্ত্রিক ত্রুটির জন্যই মনু সেরাটা দিতে পারেননি। আর টোকিয়োতে যশপাল ছিলেন না। তবে তাঁকে চরম সমালোচনার মুখে পড়তে হয়েছিল। এই প্রসঙ্গে মনু বলছেন, 'যাঁরা টোকিয়োতে আমাকে গালাগালি করেছিল, ভিলেন বানিয়েছিল, তাঁরাই এখন আমার ইন্টারভিউ নিতে চাইছে। আমি কখনও ভুল কিছু করিনি। আমি তো টোকিয়োতেও ছিলাম না। যাঁরা গালি দিয়েছিল, তাঁরা কি পারবে আমাকে শান্তি ফিরিয়ে দিতে? কখনই না।' যশপাল পুরোটাই এখন ভাগ্য়ের উপর ছেড়ে দিয়েছেন। তাঁর মতে যা হবে দেখা যাবে।

আরও পড়ুন: জোড়া সোনার মালিককে লাল মাটিতে সর্ষে ফুল দেখালেন জকোভিচ

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.