Abhinav Bindra: দেশবাসীর স্বপ্নপূরণের জন্য Neeraj কে কুর্নিশ জানিয়ে চিঠি বিন্দ্রার

নীরজের জন্য আজ গর্বিত বিন্দ্রা। তাঁর প্রশংসায় এক পাতা চিঠি তিনি লিখে পোস্ট করলেন টুইটারে। 

Updated By: Aug 7, 2021, 06:29 PM IST
Abhinav Bindra: দেশবাসীর স্বপ্নপূরণের জন্য Neeraj কে কুর্নিশ জানিয়ে চিঠি বিন্দ্রার

নিজস্ব প্রতিবেদন: বেজিং অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতে ইতিহাস লিখেছিলেন শুটার অভিনব বিন্দ্রা (Abhinav Bindra)। সালটা ছিল ২০০৮। ফের ভারতের সোনালী দিন আজ। বিন্দ্রার সোনা জয়ের ১৩ বছর পর ভারত সোনা জিতল অলিম্পিক্সের আসরে। টোকিওতে (Tokyo Olympics 2020) জ্যাভলিন ছুঁড়ে দেশকে সোনা এনে দিলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। ভারত পেল অ্যাথলেটিক্সে প্রথম সোনা। 

নীরজের জন্য আজ গর্বিত বিন্দ্রা। তাঁর প্রশংসায় এক পাতা চিঠি তিনি লিখে পোস্ট করলেন টুইটারে। দেশের প্রথম সোনা জয়ী বিন্দ্রা আরেক সোনা জয়ীকে লেখেন, "নীরজ চোপড়া তুমি সোনা জিতে গোটা দেশের স্বপ্নপূরণ করেছ। ধন্যবাদ জানাই তোমায়। তোমার জন্য একই সঙ্গে গর্বিত ও খুব আনন্দিত আমি। এই সোনাটার বড্ড প্রয়োজন ছিল। ক্লাবে তোমাকে স্বাগত।"

আরও পড়ুন: Tokyo Olympics 2020: জ্যাভলিনে দেশকে সোনা এনে ইতিহাস লিখলেন Neeraj Chopra

ফাইনালের শুরুতেই প্রথম রাউন্ডে নীরজ ছুড়ে পার করেছিলেন ৮৭.০৩ মিটার, দ্বিতীবার নিজেকে ছাপিয়ে ছুড়লেন ৮৭.৫৮ মিটার। এই দুটি থ্রোয়ের পরেই সোশ্যাল মিডিয়া বলতে শুরু করে দিয়েছিল 'ইটস কামিং হোম'। অর্থাৎ নীরজ সোনা নিয়েই টোকিও থেকে ফিরছেন। তবে তৃতীয় চেষ্টায় নিরাশ করেন নীরজ। মাত্র ৭৬.৭৯ মিটার ছুড়তে পারেন তিনি। চতুর্থবার ফাউল করে বসেন। কিন্তু ফাইনালে দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক দখল করেন নীরজই।
              
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.