Tokyo Olympics 2020: জ্যাভলিনে দেশকে সোনা এনে ইতিহাস লিখলেন Neeraj Chopra

অলিম্পিক্সে সোনা ভারতের।  

Updated By: Aug 7, 2021, 06:09 PM IST
Tokyo Olympics 2020: জ্যাভলিনে দেশকে সোনা এনে ইতিহাস লিখলেন Neeraj Chopra

নিজস্ব প্রতিবেদনে: সোনা জিতল ভারত! দীর্ঘ অপেক্ষার অবসান। ১৩৩ কোটি ভারতবাসীর মুখে হাসি ফোটালেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। গোটা দেশ আজ থেকে তাঁকে গোল্ডেন বয় বা সোনার ছেলে নামেই ডাকবে। শনিবার টোকিও অলিম্পিক্স ( Tokyo Olympics 2020) থেকে দেশকে সোনা এনে দিলেন নীরজ।

এক অবিস্মরণীয় মুহূর্তের সাক্ষী থাকল ভারত ও গোটা বিশ্ব। জীবনের প্রথম অলিম্পিক্সেই জ্যাভলিনে সোনা ছিনিয়ে নিলেন নীরজ। অভিনব বিন্দ্রার পর নীরজই দ্বিতীয় ভারতীয়  যিনি ব্যক্তিগত দক্ষতায়  অলিম্পিক্স থেকে সোনা জিতলেন। বিন্দ্রা ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে শুটিংয়ে সোনা পান। ১৩ বছর পর ফের কেউ সেই নজির গড়লেন। সারা ভারত আজ নীরজের নামে জয়ধ্বনি দিচ্ছে।

আরও পড়ুন: Bajrang Punia: হাফ ডজন পদক ভারতের! কুস্তিতে দেশকে ব্রোঞ্জ এনে দিলেন বজরং পুনিয়া

ফাইনালের শুরুতেই প্রথম রাউন্ডে নীরজ ছুড়ে পার করেছিলেন ৮৭.০৩ মিটার, দ্বিতীবার নিজেকে ছাপিয়ে ছুড়লেন ৮৭.৫৮ মিটার। এই দুটি থ্রোয়ের পরেই সোশ্যাল মিডিয়া বলতে শুরু করে দিয়েছিল 'ইটস কামিং হোম'। অর্থাৎ নীরজ সোনা নিয়েই টোকিও থেকে ফিরছেন। তবে তৃতীয় চেষ্টায় নিরাশ করেন নীরজ। মাত্র ৭৬.৭৯ মিটার ছুড়তে পারেন তিনি। চতুর্থবার ফাউল করে বসেন। কিন্তু ফাইনালে দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক দখল করেন নীরজই। দেখতে গেলে এই সোনা যে ভারত পাবেই সে ব্যাপারেও অদ্ভুত ভাবে নিশ্চিত ছিলেন দেশের বহু মানুষই। তাঁদের কথাই সত্যি পরিণত হলো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.