মেয়েদের ক্রিকেটে চক দে- কিউইদের হারিয়ে সিরিজ জয় মিতালি-ঝুলনদের

মহিলাদের ক্রিকেটে শক্তিশালী দেশ নিউজিল্যান্ডকে ৩-২ হারিয়ে ওয়ানডে সিরিজে জিতল ভারতীয় মহিলা দল। বেঙ্গালুরুতে পঞ্চম তথা নির্ণায়ক ওয়ানডে ম্যাচে ভারতীয় দল জিতল ৯ উইকেটে। সিরিজে পরপর দুটো ম্যাচে হেরে একটা সময় ১-২ পিছিয়ে ছিল মিতালি রাজের ভারত। তারপর চতুর্থ ও পঞ্চম ওয়ানডে-তে জিতে সিরিজ জিতল ভারত।

Updated By: Jul 8, 2015, 03:29 PM IST
মেয়েদের ক্রিকেটে চক দে- কিউইদের হারিয়ে সিরিজ জয় মিতালি-ঝুলনদের

ওয়েব ডেস্ক: মহিলাদের ক্রিকেটে শক্তিশালী দেশ নিউজিল্যান্ডকে ৩-২ হারিয়ে ওয়ানডে সিরিজে জিতল ভারতীয় মহিলা দল। বেঙ্গালুরুতে পঞ্চম তথা নির্ণায়ক ওয়ানডে ম্যাচে ভারতীয় দল জিতল ৯ উইকেটে। সিরিজে পরপর দুটো ম্যাচে হেরে একটা সময় ১-২ পিছিয়ে ছিল মিতালি রাজের ভারত। তারপর চতুর্থ ও পঞ্চম ওয়ানডে-তে জিতে সিরিজ জিতল ভারত।

এদিনের ম্যাচে শুরু থেকেই চাপে ছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ৮০ রানের মধ্যে ৫ উইকেট পড়ে গিয়েছিল নিউজিল্যান্ডের। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেননি কিউইরা। শেষ অবধি মাত্র১ ১৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। দুটি করে উইকেট নেন ঝুলন গোস্বামী, রাজেশ্বরী গায়কোয়ড়, দীপ্তি শর্মা। কম রানের লক্ষ্যমাত্রাকে তাড়া করতে নেমে এক উইকেট খুইয়ে ২৭ ও‍ভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। থিরুশ কামিনি করেন অপরাজিত ৬২ রান।

.