বিশ্বশ্রীর বিষ্ময়কর ৫ তথ্য

আজই এই পৃথিবী ছেড়ে চলে গেলেন তিনি। ভাতের ফ্যান খেয়ে, দুটো ছোলা ভেজানো, বাদাম ভেজানো খেয়েই এই বিশ্বের সবথেকে সুন্দর শরীর গড়েছিলেন তিনি। জিতেছিলেন বিশ্বশ্রীর শিরোপা। আজ চলে যাওয়ার দিনে বাঙালির অহংকার মনোহর আইচ সম্পর্কে জেনে নিন কয়েকটি তথ্য। যেগুলো হয়তো আপনার অজানা। হতে পারে জানাও। কারণ, মানুষটাই যে তেমন। তাঁকে না জেনে যাবেনই বা কোথায়! তাই আরও একবার পড়ে ফেলুন বিষ্ময় মানুষের বিষ্ময়কর কিছু তথ্য।

Updated By: Jun 5, 2016, 07:06 PM IST
বিশ্বশ্রীর বিষ্ময়কর ৫ তথ্য

ওয়েব ডেস্ক: আজই এই পৃথিবী ছেড়ে চলে গেলেন তিনি। ভাতের ফ্যান খেয়ে, দুটো ছোলা ভেজানো, বাদাম ভেজানো খেয়েই এই বিশ্বের সবথেকে সুন্দর শরীর গড়েছিলেন তিনি। জিতেছিলেন বিশ্বশ্রীর শিরোপা। আজ চলে যাওয়ার দিনে বাঙালির অহংকার মনোহর আইচ সম্পর্কে জেনে নিন কয়েকটি তথ্য। যেগুলো হয়তো আপনার অজানা। হতে পারে জানাও। কারণ, মানুষটাই যে তেমন। তাঁকে না জেনে যাবেনই বা কোথায়! তাই আরও একবার পড়ে ফেলুন বিষ্ময় মানুষের বিষ্ময়কর কিছু তথ্য।

১) মনোহর আইচ খুব ছেলেবেলা থেকেই শক্তি নির্ভর খেলার প্রতি আকৃষ্ট ছিলেন। কিন্তু ১১ বছর বয়সে তাঁর একবার কালাজ্বর হয়। তাঁর শরীর একেবারে ভেঙে যায়। এরপর তিনি সুস্থ হওয়ার পর বডি বিল্ডিং শুরু করেন!

২)ধানবাদে তিনি জাদুকর পিসি সরকারের সঙ্গে একটি অনুষ্ঠান করতেন। তার নাম ছিল, ফিজিক অ্যান্ড ম্যাজিক! সার্থক নামকরণ তাই না?

৩) ১৯৪২ সালে মনোহর আইচ যোগ দিয়েছিলেন রয়্যাল এয়ারফোর্সে।

৪) ১৯৫০ সালে ৩৬ বছর বয়সে মনোহর আইচ জিতেছিলেন মিস্টার হারকিউলিস প্রতিযোগিতায়।

৫) ১৯৫১ সালে তিনি মিস্টার ইউনিভার্স প্রতিযোগিতায় নেমে দ্বিতীয় হয়েছিলেন। কিন্তু পরেরবার আর তাঁকে আটকানো যায়নি। NABBA – মিস্টার ইউনিভার্স প্রতিযোগিতায় সেবার তিনি একেবারে প্রথম হয়েই শেষ করেছিলেন। ১৯৫৫ সালে একই প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন। ১৯৬০ সালে নিজের ৪৬ বছর বয়সে তিনি মিস্টার ইউনিভার্স প্রতিযোগিতায় চতুর্থ হন।

.