২০১৫ সালে ক্রীড়াক্ষেত্রে ভারতকে গর্বিত করলেন যে ৫ ক্রীড়াবিদ

Updated By: Dec 17, 2015, 01:31 PM IST
২০১৫ সালে ক্রীড়াক্ষেত্রে ভারতকে গর্বিত করলেন যে ৫ ক্রীড়াবিদ

২০১৫ সালটা ক্রীড়াক্ষেত্রে ভারতীয়দের কাছে বেশ ভালোই গেল। ব্যক্তিগত সাফল্যে অনেক খেলোয়াড়ই এ বছর দেশকে অনেকটা গর্বিত করেছেন। তবে, আমরা আলোচনা করছি, সেরা ৫ জনকে নিয়েই।

১) সানিয়া মির্জা - ২০১৫ সালে ক্রীড়াক্ষেত্রে সাফল্যের বিচারে এক নম্বরে থাকবেন সানিয়া মির্জাই। তাঁর সাফল্যের ধারে কাছেও যেতে পারবেন না কেউ। লন টেনিস খেলে তিনি এই বছরে ১০টি ট্রফি জিতেছেন! বিস্তারিত পড়ুন।
 

২) সতনাম সিং - সতনাম সিং, এই নামটা ভারতীয় ক্রীড়াক্ষেত্রে থেকে গেল চিরকাল। কারণ, তিনিই প্রথম ভারতীয় হিসেবে সুযোগ পেলেন এনবিএ তে খেলার।

 

৩) বিজেন্দর সিং - বিজেন্দর সিংকে তো ভারতীয়রা চিরকাল মনে রাখবে অন্তত দুটো কারণে। এক, তিনি দেশকে অলিম্পিকে মেডেল এনে দিয়েছেন। আর দুই, বক্সিং রাঙ্কিংয়ে তিনি এক নম্বরে উঠে এসেছেন। আর এবার তো তঁকে কিছুতেই ভোলা যাবে না। কারণ, তিনিই প্রথম ভারতীয় হিসেবে পেশাদার বক্সিংয়ে দেশের প্রতিনিধিত্ব করেছেন। বিস্তারিত পড়ুন।
 

৪) দীপা কর্মকার - ত্রিপুরার এই জিমন্যাস্ট দেশকে একের পর এক সাফল্য এনে দিয়ে যাচ্ছেন। এবার কমনওয়েলথ জিমন্যাস্টিকেও দেশের মুখ উজ্জ্বল করেছেন দীপা কর্মকার। বিস্তারিত পড়ুন।
 

৫) পি ভি সিন্ধু - এ দেশের ব্যাডমিন্টনকে যদি কুলীন করে থাকেন সাইনা নেওয়াল, তাহলে বলতেই হবে সাইনার সার্থক উত্তরসূরী হিসেবে নিজেকে মেলে ধরেছেন পিভি সিন্ধু। ২০১৫ সালটা তো তাঁর কাছে দুর্দান্ত গেল। বিস্তারিত পড়ুন।
 

.