কলকাতায় প্রথমবার বসছে ডুরান্ড কাপের আসর, উদ্বোধনে মুখ্যমন্ত্রী

দোসরা অগাস্ট উদ্বোধনী ম্যাচে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jul 17, 2019, 08:56 PM IST
কলকাতায় প্রথমবার বসছে ডুরান্ড কাপের আসর, উদ্বোধনে মুখ্যমন্ত্রী

সুখেন্দু সরকার

১৩১ বছরের ইতিহাসে এই প্রথমবার কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে ডুরান্ড কাপ। এশিয়ার প্রাচীনতম তথা বিশ্বের তৃতীয় প্রাচীনতম এই টুর্নামেন্ট। সিমলা, দিল্লি, গোয়া হয়ে এবার কলকাতায়। গত দুবছর বন্ধ থাকার পর বুধবার ফোর্ট উইলিয়ামে ১২৯তম ডুরান্ড কাপের আনুষ্ঠানিক উদ্বোধন হল। দোসরা অগাস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান-মহমেডান স্পোর্টিং মিনি-ডার্বি দিয়ে শুরু হচ্ছে এবারের ডুরান্ড কাপ। তিন তারিখ মাঠে নামছে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গল মাঠ, মোহনবাগান মাঠ এবং যুবভারতী ছাড়া ডুরান্ড কাপের ম্যাচ আয়োজিত হবে কল্যাণী আর শিলিগুড়িতেও।

 

কলকাতার তিন প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান ছাড়াও আইএসএল, আই লিগ এবং সেনার দল খেলবে ১৬ দলীয় এই প্রতিযোগিতায়। ২০ অগাস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে দুটি সেমি-ফাইনাল হবে। প্রতিযোগিতার ফাইনাল হবে ২৪ অগাস্ট, যুবভারতী ক্রীড়াঙ্গনেই।

আরও পড়ুন - শতবর্ষে ইস্টবেঙ্গলের 'ভারত গৌরব' কপিল দেব

তিন প্রধান প্রথম সারির দল মাঠে নামালেও প্রত্যাশামতোই আইএসএলের দলগুলি রিজার্ভ টিম খেলবে ডুরান্ড কাপে। দোসরা অগাস্ট উদ্বোধনী ম্যাচে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চব্বিশে অগাস্ট ফাইনালেও যুবভারতীতে উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রী। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ , রানার্স দল পাবে ২০ লাখ টাকা। আর দুই সেমি-ফাইনালিস্ট দল পাবে ৫ লাখ টাকা করে।

 

Tags:
.