Year Ender 2022, Virat Kohli and Surya Kumar Yadav: কোহলির 'বিরাট' ইনিংস থেকে সূর্যের আগুনে শতরান, ২০২২-এ ভারতের সেরা সাত ইনিংস

২০২২ সালের শেষ দিকে ভারতীয় দলের এমনই পাঁচ তারকার সাত পারফরম্যান্সের দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক। এই তালিকায় বিরাট কোহলির সঙ্গে রয়েছে ঈশান কিশান, সূর্য কুমার যাদব, শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থের নাম রয়েছে।   

| Dec 27, 2022, 15:00 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একাধিক দ্বিপাক্ষিক সিরিজে সাফল্য পেলেও, আইসিসি (ICC) ইভেন্ট ও এশিয়া কাপে (Asia Cup 2022) ফের একবার ব্যর্থ টিম ইন্ডিয়া (Team India)। তবে দল হিসেবে ভারত (India) পারফর্ম না করতে পারলেও, সাদা বলের ক্রিকেটে একাধিক ব্যক্তিগত পারফরম্যান্স দেখা গিয়েছে। ২০২২ সালের শেষ দিকে ভারতীয় দলের এমনই পাঁচ তারকার সাত পারফরম্যান্সের দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক। এই তালিকায় বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে রয়েছে ঈশান কিশান (Ishan Kishan), সূর্য কুমার যাদব (SuryaKumar Yadav), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ও ঋষভ পন্থের (Rishbah Pant) নাম রয়েছে। 

 

1/7

সূর্য কুমার যাদব

Suryakumar Yadav

১০ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম শতরান করেন সূর্য কুমার যাদব। সিরিজের সেই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫৫ বলে ১১৭ রান করেছিলেন স্কাই। মেরেছিলেন ১৪টি চার ও ছ'টি ছক্কা। যদিও সেই ম্যাচ ১৭ রানে জিতেছিল ইংল্যান্ড।    

2/7

ঋষভ পন্থ

Rishabh Pant

চলতি বছরের ১৭ জুলাই। সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে ১১৩ বলে ১২৫ রানে অপরাজিত ছিলেন পন্থ। মেরেছিলেন ১৬টি চার ও ২টি ছক্কা। পন্থের বিস্ফোরক শতরানের উপর ভর করে ৫ উইকেটে ইংল্যান্ডকে হারিয়েছিল টিম ইন্ডিয়া। 

3/7

বিরাট কোহলি

Virat Kohli

আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগেই এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। এমন প্রেক্ষাপটে ৮ সেপ্টেম্বর অবশেষে তিন অঙ্কের শতরান করেছিলেন বিরাট। সেই ম্যাচে আফগানদের বিরুদ্ধে ৬১ বলে ১২২ রানে অপরাজিত ছিলেন 'কিং কোহলি'। মেরেছিলেন ১২টি চার ও ছ'টি ছক্কা। শেষ পর্যন্ত ১০১ রানে মাঠ ছেড়েছিল।   

4/7

শ্রেয়স আইয়ার

Shreyas Iyer

৯ অক্টোবর রাঁচির মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। ২৭৯ রান চেজ করতে নেমে মাত্র তিন উইকেটে ২৮২ রান তুলে সাত উইকেটে ম্যাচ জিতে যায় ভারত। ১১১ বলে ১১৩ রানে অপরাজিত ছিলেন শ্রেয়স। মেরেছিলেন ১৫টি চার। 

5/7

বিরাট কোহলি

Virat Kohli

২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানকে একাই উড়িয়ে দিয়েছিলেন বিরাট। ১৬০ রান তাড়া করতে নেমে ভারতের অবস্থা খুব খারাপ ছিল। সেখান থেকে হার্দিক পান্ডিয়াকে নিয়ে পাক পেস বোলিংয়ের বিরুদ্ধে একা লড়াই করেছিলেন তিনি। মাত্র ৫৩ বলে ৮২ রানে অপরাজিত ছিলেন। মেরেছিলেন ৬টি চার ও ৪টি ছক্কা। বিরাটের সৌজন্যে সেই রুদ্ধশ্বাস ম্যাচে ৪ উইকেটে জিতেছিল টিম ইন্ডিয়া। 

6/7

সূর্য কুমার যাদব

Suryakumar Yadav

২০ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজের দ্বিতীয় শতরান কয়েছিলেন। মাত্র ৫১ বলে ১১১ রানে অপরাজিত ছিলেন। মেরেছিলেন ১১টি চার ও ৭টি ছক্কা। সেই ম্যাচে ৬৫ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। 

7/7

ঈশান কিশান

Ishan Kishan

চলতি বছরের ১০ ডিসেম্বর। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ১৩১ বলে ২১০ রানে অপরাজিত থাকেন বাঁহাতি ওপেনার। মেরছিলেন ২৪টি চার ও ১০টি ছক্কা। সেই ইনিংসের সৌজন্যে ভারতের চতুর্থ ব্যাটার হিসেবে একদিনের ক্রিকেটে দ্বিশতরান করার নজির গড়েছিলেন তিনি। এর আগে বীরেন্দ্র শেহওয়াগ, সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা দ্বিশতরান করেছিলেন। সেই ম্যাচে ২২৭ রানে জিতেছিল টিম ইন্ডিয়া।