সমুদ্রগর্ভে খোঁজ মিলল ফুটবলারের দেহ ও বিমানের ধ্বংসাবশেষের

| Feb 06, 2019, 14:05 PM IST
1/5

খোঁজ মিলল সালার

খোঁজ মিলল সালার

২১ জানুয়ারি থেকে তিনি নিখোঁজ। ক্লাবের সঙ্গে চুক্তি সেরে ফেরার সময় তাঁর বিমান দুর্ঘটনার কবলে পড়ে। আচমকাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সেই অভিশপ্ত বিমানের। তাতেই সওয়ার ছিলেন এমিলিয়ানো সালা। 

2/5

খোঁজ মিলল সালার

খোঁজ মিলল সালার

তন্নতন্ন করে খোঁজের পরও সালার খোঁজ পাওয়া যায়নি। ফলে স্থানীয় প্রশাসন আশা ছেড়ে তল্লাশি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। এর পর ব্যক্তিগত উদ্যোগে সালার খোঁজ শুরু করে সালার পরিবার। অবশেষে সমুদ্রগর্ভে পাওয়া গেল সালার দেহ ও সেই বিমানের ধ্বংসাবশেষ। ২২২ ফুট  নিচে রয়েছে সেই বিমানের ভাঙা অংশ। 

3/5

খোঁজ মিলল সালার

খোঁজ মিলল সালার

রিমোট অপারেটেড ভেলিকেল (আরওভি) এর সাহায্যে জানা যায়, এটি সেই বিমানের ধ্বংসাবশেষ যাতে সালা ছিলেন। বিমানের ভাঙা অংশের ভিতর একজনের দেহ আটকে থাকার ফুটেজও ধরা পড়েছে। মনে করা হচ্ছে, ওটিই সালার মৃতদেহ। 

4/5

খোঁজ মিলল সালার

খোঁজ মিলল সালার

ফুটেজে বিমানটির রেজিস্ট্রেশন নম্বর ধরা পড়েছে। ব্রিটিশ সরকারের এআইবি শাখা বিমান দুর্ঘটনা ও উদ্ধারকাজে তদারকি করে। এবার তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, পাইলট ও সালার পরিবারের সঙ্গে কথা বলার পর পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। 

5/5

খোঁজ মিলল সালার

খোঁজ মিলল সালার

সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে সালার তল্লাশি শুরু করেছিল তাঁর পরিবার। সালার পরিবারকে এই ব্যাপারে সাহায্য করতে  বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনেকে। শেষ পর্যন্ত তিন লক্ষ ইউরো জোগাড় হয়েছিল।