হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু উত্তর ভারত! ঘন কুয়াশার চাদরে ঢাকল একাধিক শহর

Jan 09, 2023, 13:25 PM IST
1/7

উত্তর ভারত

North India

আইএমডি সোমবার পর্যন্ত দিল্লির জন্য লাল সতর্কতা জারি করেছে> এমনকী দিল্লি-সহ উত্তর ভারতের বিভিন্ন অংশে তীব্র ঠান্ডা সম্পর্কেও সতর্কতা জারি করেছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী দু’দিন উত্তর-পশ্চিম ভারতে ঠান্ডা ও শৈত্যপ্রবাহের দাপট চলবে।

2/7

উত্তর ভারত

North India

আইএমডি জানিয়েছে, ভারত-গাঙ্গেয় সমভূমির উপর দিয়ে ভূ-পৃষ্ঠের কাছে হালকা বায়ু এবং উচ্চ আর্দ্রতা বজায় রাখার ফলে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং সংলগ্ন উত্তর রাজস্থান ও উত্তর প্রদেশের কিছু জায়গায় আগামী ২ দিন ধরে ঘন কুয়াশা থাকতে পারে।

3/7

উত্তর ভারত

North India

আইএমডি ১১ ও ১২ জানুয়ারি, ২০২৩ তারিখে পাঞ্জাব ও হরিয়ানায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

4/7

উত্তর ভারত

North India

দিল্লির সব বেসরকারি স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ডিওই-র (ডিরেকটোরেট অফ এডুকেশন) আগের সার্কুলার অনুযায়ী, দিল্লির সমস্ত বেসরকারি বিদ্যালয়কে ১৫ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত বন্ধ থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

5/7

উত্তর ভারত

North India

১০ই জানুয়ারি থেকে পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর-পশ্চিম ভারতের অনেক অংশে সর্বনিম্ন তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

6/7

উত্তর ভারত

North India

উত্তর ভারতে ঘন কুয়াশার কারণে সোমবার ২৯টি ট্রেন দেরিতে চলছে। রেল মন্ত্রকের এক বিবৃতিতে জানানো হয়েছে, রবিবার ৮৮টি ট্রেন বাতিল হয়েছে।

7/7

উত্তর ভারত

North India

আইএমডি জানিয়েছে, সোমবার দেশের উত্তর অংশে এবং উত্তরপ্রদেশের আগ্রা, লখনউ এবং পাঞ্জাবের ভাটিন্ডা অঞ্চলে ঘন কুয়াশার কারণে শূন্য মিটার দৃশ্যমান হয়। এদিকে দিল্লির সফদরজং ও পালাম যথাক্রমে ২৫ ও ৫০ মিটার দৃশ্যমানতা রেকর্ড করেছে।