রুনা লায়লার গান, আকাশ থেকে নামবে বল! কাল ইডেনে প্রথমদিন যা যা থাকবে...

Nov 21, 2019, 16:34 PM IST
1/5

ইডেনে কাল যা যা হবে

ইডেনে কাল যা যা হবে

রাত পোহালেই ইডেনে গোলাপি বলের টেস্ট। গোটা শহরের ক্রিকেটপ্রেমীরা উন্মাদনায় ফুটছেন। কাল ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ ঘিরে উত্সাহের অন্ত নেই। এই প্রথম গোলাপি বলে টেস্ট খেলবে দুই দেশ। এমন ম্যাচ স্মরণীয় করে রাখতে বিসিসিআই-এর উদ্যোগের শেষ নেই। আসুন জেনে নেওয়া যাক কাল টেস্টের প্রথম দিন ইডেনে কী আয়োজন থাকছে!

2/5

ইডেনে কাল যা যা হবে

ইডেনে কাল যা যা হবে

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাল টেস্ট শুরুর আগে উদ্বোধন করবেন ইডেনের ইনডোর স্টেডিয়ামের। লর্ডস এবং মেলবোর্নের ইনডোর স্টেডিয়ামকে টক্কর দিতে পারে ইডেনের উন্নত ইনডোর স্টেডিয়াম। 

3/5

ইডেনে কাল যা যা হবে

ইডেনে কাল যা যা হবে

ইডেনে টস হবে সোনার কয়েন দিয়ে।  তবে তার আগে টুকরো টুকরো কিছু অনুষ্ঠান রয়েছে। সঙ্গীতানুষ্ঠান থেকে শুরু করে সংবর্ধনা, একের পর এক আয়োজন রয়েছে ইডেনে। 

4/5

ইডেনে কাল যা যা হবে

ইডেনে কাল যা যা হবে

টসের আগে ভারতীয় সেনাবাহিনীর প্যারাট্রুপাররা উইকেটে প্যারাসুটে করে নেমে আসবেন।তার পর ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন। এর পরই ইডেনে বেল বাজাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ মিনিটের চা-বিরতিতে দুই দলের প্রাক্তন অধিনায়কদের সঙ্গে থাকবেন ক্রীড়া জগতের তারকারা। বাউন্ডারি লাইন ধরে কার্ট-এ (ছোট গাড়ি) ঘোরানো হবে তাঁদের। ৪০ মিনিটের সুপার ব্রেকে থাকবে টক শো। এই টক শো করবেন ভারতীয় ক্রিকেটের ‘ফ্যাবুলাস ফাইভ’। সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষ্মণরা।

5/5

ইডেনে কাল যা যা হবে

ইডেনে কাল যা যা হবে

প্রথম দিন শেষে হবে সংবর্ধনা অনুষ্ঠান। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ এবং ভারতের হয়ে খেলা ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধিত হবেন বাংলাদেশর প্রধানমন্ত্রীও। সংবর্ধনা শুরুর আগে সংগীতানুষ্ঠান হবে। সেখানে গান পরিবেশন করবেন রুনা লায়লা। তিনি দুটি বাংলা এবং একটি হিন্দি গান পরিবেশন করবেন বলে জানা গিয়েছে। এছাড়া সুরকার জিত গাঙ্গুলিও থাকবেন দর্শকদের মনোরঞ্জনের জন্য।