Bengal Weather: দাবদাহের মাঝে স্বস্তি, তিলোত্তমায় কালো মেঘের আনাগোনা, ঝেঁপে আসছে বৃষ্টি?

শনিবার উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে মালদা এবং দুই দিনাজপুরেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

Apr 21, 2023, 14:21 PM IST
1/5

বাংলার আবহাওয়া

Bengal Weather Today

অয়ন ঘোষাল: আকাশে বাড়ল মেঘের আনাগোনা। দিনভর গুমোট ও অস্বস্তিকর আবহাওয়ার পর কলকাতার কোনও কোনও অংশে বিক্ষিপ্তভাবে বজ্র বিদ্যুৎ- সহ বৃষ্টির সম্ভাবনার কথা শোনালো হাওয়া অফিস। 

2/5

বাংলার আবহাওয়া

Bengal Weather Today

কোনও জেলায় আজ পর্যন্ত এবং কিছু জেলায় কাল পর্যন্ত তাপপ্রবাহ চলবে। আবার কোনও জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। সবেমিলিয়ে আজ মিশ্র আবহাওয়া রাজ্যে। রবিবার থেকে রাজ্যজুড়েই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

3/5

বাংলার আবহাওয়া

Bengal Weather Today

আবহাওয়া দফতরের খবর, সকাল ছটার পর কলকাতার কিছু অংশে হালকা বৃষ্টি হতে পারে। ভিজতে পারে দুপই ২৪ পরগনা ও উপকূলের জেলাগুলির কিছু অংশ। এছাড়া ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বইবে ঝোড়ো হাওয়া। বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুরেও।

4/5

বাংলার আবহাওয়া

Bengal Weather Today

শনিবার শুধুমাত্র পশ্চিমের কয়েকটি জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। মূলত পশ্চিমের জেলা বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম বর্ধমান এবং বীরভূমে শনিবার তাপপ্রবাহের পরিস্থিতি। শনিবার দক্ষিণবঙ্গের ৬ জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে।

5/5

বাংলার আবহাওয়া

Bengal Weather Today

আজকে উত্তরবঙ্গের সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গে ও হালকা বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা। পুবের দিকের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ হতে পারে।