Modi-র সঙ্গে বৈঠক, এছাড়াও মঙ্গলবার দিল্লিতে একগুচ্ছ কর্মসূচি Mamata-র, রইল দিনলিপি

মোদীবিরোধী জোটের রূপরেখা তৈরি করতে দিল্লিতে Mamata Banerjee।

Jul 27, 2021, 08:50 AM IST
1/6

দিল্লি সফরে Mamata

Mamata Banerjee's Delhi tour

নিজস্ব প্রতিবেদন: মোদীবিরোধী জোটের রূপরেখা তৈরি করতে সোমবার দিল্লি গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তবে রাজধানীর উদ্দেশ্যে যাত্রার আগে Pegasus কাণ্ডে এবার বড় পদক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী। প্রথম রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গে গঠন করেছেন ২ সদস্যের বিচারবিভাগীয় তদন্ত কমিশন। কমিশনের দায়িত্বে রয়েছেন ২ অবসরপ্রাপ্ত বিচারপতি। তাঁরা হলেন বিচারপতি এম বি লকুর এবং বিচারপতি জ্য়োতির্ময় ভট্টাচার্য। গোটা বিষয়টি খতিয়ে দেখে ৬ মাসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে এই কমিশনকে। এই কমিশন কথা ঘোষণার সময় সোমবার মুখ্যমন্ত্রী বলেন, 'কেউ যদি না জাগে, তাঁকে জাগাতে হয়। আশা করব আমাদের পদক্ষেপ বাকিদেরও জাগিয়ে তুলবে'। এবারের দিল্লি সফরে একগুচ্ছ কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। 

2/6

Mamata Banerjee-Vineet Narain বৈঠক

Mamata Banerjee's Meeting with the Vineet Narain

দিল্লিতে পা দিয়ে পুরোদমে Active মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার তিনি সাক্ষাত করেছেন জৈন-হাওয়ালা কাণ্ড সংবাদমাধ্যমে ফাঁস করা সাংবাদিক বিনীত নারায়ণের সঙ্গে। উল্লেখ্য, তিন দশক পুরনো এই জৈন হাওয়ালা কাণ্ডেই জগদীপ ধনখড়ের নাম থাকার অভিযোগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাই তাঁর সঙ্গে সাংবাদিক বিনীত নারায়ণের সাক্ষাৎ নিয়ে ইতিমধ্যে জলঘোলা হতে শুরু করেছে। পেগাসাসের পর এবার কি জৈন হাওয়ালা কাণ্ড নিয়েও তোলপাড় শুরু করবে তৃণমূল? জোর জল্পনা রাজনৈতিক মহলে। এ তো গেল সোমবার মুখ্যমন্ত্রীর কর্মকাণ্ড। মঙ্গলবারও ঠাঁসা কর্মসূচি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)। 

3/6

Mamata Banerjee-Kamal Nath বৈঠক

Mamata Banerjee's Meeting with the Kamal Nath

তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার দুপুর ২টোয় সোনিয়া গান্ধী ঘনিষ্ঠ প্রবীণ কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের (Kamal Nath) সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

4/6

Mamata Banerjee-Anand Sharma বৈঠক

Mamata Banerjee's Meeting with the Anand Sharma

কমল নাথের সঙ্গে বৈঠকের ১ ঘণ্টার মধ্যে অর্থাৎ দুপুর ৩টেয় আরও এক প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আনন্দ শর্মার সঙ্গেও বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো।

5/6

Narendra Modi-Mamata Banerjee বৈঠক

Mamata Banerjee's Meeting with the Hon'ble Prime Minister

এরপরই সম্ভবত হতে চলেছে  সেই বহু প্রতিক্ষিত প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক। দিল্লি সফরের আগেই Mamata Banerjee জানিয়েছিলেন, নরেন্দ্র মোদী (PM Narendra Modi) সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছেন তিনি। রাজ্যের বিভিন্ন দাবিদাওয়া মোদীর সামনে তুলে ধরতে চান। সব ঠিকঠাক থাকলে মঙ্গলবার বিকেল ৪টেয় নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

6/6

Mamata-Abhishek Manu Singhvi বৈঠক

Mamata Banerjee's Meeting with Shri Abhishek Manu Singhvi

মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ৬টায় প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রখ্যাত আইনজীবী অভিষেক মনু সিংভির সঙ্গেও দেখা করার কথা মমতার। বহু মামলায় রাজ্যের হয়ে লড়ছেন অভিষেক মনু সিংভি। সূত্রের খবর, সেই মামলাগুলোর বিষয়ে দু'জনের মধ্যে কথা হতে পারে।