West Bengal Assembly Election : তৃতীয় ও চতুর্থ দফায় BJP-র তারকা প্রার্থী ও তাঁদের কেন্দ্র

Mar 14, 2021, 17:36 PM IST
1/7

তারকা হিসেবে তিনি মোটেই নতুন মুখ নন। রাজনীতির আঙিনায় ২-২ বারের লোকসভা ভোটে জয়ী সাংসদ। কেন্দ্রীয় মন্ত্রীও বটে। তবে বিজেপির হেভিওয়েট-ই বলুন বা তারকা-ই বলুন, বিধানসভা ভোটে বিজেপি প্রার্থীতালিকায় বাবলু সুপ্রিয় (Babul Supriyo) নিঃসন্দেহে একটা চমক। আসানসোল সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে এবার বিধানসভা ভোটে টালিগঞ্জ থেকে দাঁড় করাচ্ছে গেরুয়া শিবির। উল্লেখ্য, টালিগঞ্জ থেকে লড়তে পারেন বলে প্রার্থীতালিকা ঘোষণার দিন ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। রাজনৈতিক মহলের মতে, টালিগঞ্জে বাবুলকে বিজেপির প্রার্থী করার পিছনে সেটা অন্যতম কারণ।  

2/7

জল্পনা-ই সত্যি হল। লকেটকে তাঁরই লোকসভা কেন্দ্রের কোনও আসন থেকে প্রার্থী করা হতে পারে বলে শোনা গিয়েছিল। তালিকা বেরতেই দেখা গেল, হুগলি লোকসভা কেন্দ্রের অন্তর্গত চুঁচুড়া বিধানসভা আসনে প্রার্থী করা হয়েছে লকেট চ্যাটার্জিকে (Locket Chatterjee)।

3/7

রাজ্যে ৮ দফা ভোটের মধ্যে আজ তৃতীয় ও চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। তৃতীয় ও চতুর্থ দফায় মোট ২৭ ও ৩৬টি আসনের প্রার্থী ঘোষণা করল বিজেপি (BJP)। এই দুই দফায় তারকা প্রার্থীর দলে আর কে কে আছেন, দেখে নিন- 

4/7

যশ দাশগুপ্তকে (Yash Dasgupta)-কে চণ্ডীতলা থেকে প্রার্থী করল বিজেপি। টলি তারকা যশের বিজেপিতে যোগদানের দিনই কানাঘুষোয় শোনা গিয়েছিল যে তাঁকে টিকিট দেওয়া হতে পারে। অবশেষে সেই জল্পনাতেই শিলমোহর পড়ল। যশের বিরুদ্ধে চণ্ডীতলায় তৃণমূল প্রার্থী স্বাতী খন্দকর।

5/7

হাওড়ার শ্যামপুর কেন্দ্রে বিজেপির তারকা প্রার্থী তনুশ্রী চক্রবর্তী (Tanusree Chakraborty)। তাঁর বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী কালিপদ মন্ডল।

6/7

বেহালা পূর্বে বিজেপির তারকা প্রার্থী পায়েল সরকার (Payel Sarkar)। উল্লেখ্য, এই কেন্দ্রে দীর্ঘদিনের বিধায়ক শোভন চট্টোপাধ্য়ায়। কিন্তু এবার পারিবারিক বিতর্ক এড়াতেই শোভনকে বেহালা পূর্বে টিকিট না দিয়ে অন্যত্র দেওয়া হতে পারে বলে বিজেপি সূত্রে শোনা গিয়েছিল। আজ দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা হতেই দেখা গেল, বেহালা পূর্বে তৃণমূলের রত্না চ্যাটার্জি (শোভন চ্যাটার্জির প্রাক্তন স্ত্রী)-র বিরুদ্ধে লড়বেন পায়েল। প্রসঙ্গত, এই তালিকায় শোভন চ্যাটার্জি নাম উল্লেখ করা হয়নি।

7/7

টলি তারকা অঞ্জনা বসুকে (Anjana Basu) সোনারপুর দক্ষিণে টিকিট দিল বিজেপি। উল্লেখ্য সোনারপুর দক্ষিণে দুই তারকার লড়াই হতে চলেছে। একদিকে বিজেপির অঞ্জনা বসু। অন্যদিকে তৃণমূলের লাভলি মৈত্র।