Weather in Durga Puja 2024: 'পুজোয় ভাসবে না কলকাতা, কিন্তু আশঙ্কা...', বড় আপডেট হাওয়া অফিসের...

Weather Update:  ৫ থেকে ৯ অক্টোবর অর্থাৎ পুজোর প্রাক্কালে দক্ষিণবঙ্গ জুড়ে প্রায় সমস্ত জেলায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল। পুজো শুরু ১০ অক্টোবর থেকে। কেমন থাকবে সেই সময়ের আবহাওয়া, তা নিয়ে বড় আপডেট দিল হাওয়া অফিস। 

| Sep 27, 2024, 18:58 PM IST
1/7

দুর্গাপুজোয় আবহাওয়া

অয়ন ঘোষাল: পুজোয় বৃষ্টি চলবে। তবে তা পুজো ভাসিয়ে দেওয়া বা পন্ড করে দেওয়ার মতো নয়। নিজের অবস্থান থেকে ২৪ ঘণ্টার মধ্যে ১৮০ ডিগ্রি ঘুরে আজ জানাল আলিপুর আবহাওয়া দফতর।   

2/7

দুর্গাপুজোয় আবহাওয়া

৫ থেকে ৯ অক্টোবর অর্থাৎ পুজোর প্রাক্কালে দক্ষিণবঙ্গ জুড়ে প্রায় সমস্ত জেলায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল। মূল পুজোর দিন অর্থাৎ ১০ থেকে ১৩ অক্টোবর দক্ষিণের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।   

3/7

দুর্গাপুজোয় আবহাওয়া

এই বৃষ্টি কোনও একটি জেলার একাংশে একেক সময় হবে। তাতে সার্বিক ভাবে উৎসবের উচ্ছ্বাসে ভাঁটা পড়বে না বলেই আজকের সাংবাদিক বৈঠকে জানান সোমনাথ দত্ত।   

4/7

দুর্গাপুজোয় আবহাওয়া

সেপ্টেম্বর মাসে আর খুব বেশি বৃষ্টির সম্ভবনা নেই। ২৭ থেকে ৩০ সেপ্টেম্বর দক্ষিণের কোনো কোনো জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। গুমোট অস্বস্তি কিছুটা বাড়বে। বাড়বে দিন ও রাতের তাপমাত্রা।   

5/7

দুর্গাপুজোয় আবহাওয়া

উত্তরবঙ্গের প্রায় সব জেলায় আজ বৃষ্টি। শনিবার থেকে বৃষ্টি কমবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত উল্লেখ্যযোগ্য বৃষ্টি নেই।   

6/7

দুর্গাপুজোয় আবহাওয়া

তবে অক্টোবরের শুরুতে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে।   

7/7

দুর্গাপুজোয় আবহাওয়া

প্রসঙ্গত এই একই ব্যক্তি ঠিক ২৪ ঘণ্টা আগে সাংবাদিক সম্মেলন করে জানিয়েছিলেন মহালয়ার আগের দিন থেকে টানা ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। ভারী বৃষ্টিতে বিপত্তি ঘটতে পারে পুজোর দিনগুলোতেও।