টিকিট চেকার থেকে ইন্ডিয়া ক্যাপ্টেন! প্রাক্তন কর্মী ধোনির জন্য টুইট ভারতীয় রেলের

Aug 20, 2020, 18:17 PM IST
1/5

রেলের টিকিট কালেক্টর থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। এম এস ধোনির উত্থান অনেকটা রূপকথার গল্পের মতোই। ২০০১ সালে রেলে চাকরি করতেন। তার পর ২০০৪ সালে ভারতীয় দলের জার্সি গায়ে খেলে ফেললেন প্রথম ম্যাচ। রাঁচি থেকে খড়গপুর হয়ে ভারতীয় দলের ড্রেসিরুম। ধোনির যাত্রাপথ স্বপ্নের মতোই।

2/5

স্বাধীনতা দিবসে সবাইকে চমকে দিয়ে অবসর ঘোষণা করেছেন ধোনি। ১৬ বছরের ক্রিকেট কেরিয়ারে দাড়ি টেনেছেন এমএসডি। আর তার পরই প্রাক্তন কর্মীর জন্য টুইট করল ভারতীয় রেলমন্ত্রক। ধোনির জন্য করা সেই টুইট পছন্দ করেছেন বহু মানুষ। 

3/5

রেলমন্ত্রক টুইটে লিখেছে, ''ভারতীয় রেলের চাকরি থেকে শুরু করে দেশকে গর্বিত করা ক্যাপ্টেন। তোমাকে আমরা মনে রাখব একজন পারফরমার হিসাবে।''  Cheers to the man who started his career with Indian Railways and ended with making India proud. We will miss you as a great performer.@msdhoni#MSDhoni#MSDhoni7 pic.twitter.com/qV5QpUa7og — Ministry of Railways (@RailMinIndia) August 16, 2020

4/5

সাউথ-ইস্টার্ন রেলওয়েজ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ধোনি। তবে এম এস সব সময় জীবনে বড় কিছু করার স্বপ্ন দেখতেন। সেই জন্য তিনি রেলের নিস্চিত চাকরি ছেড়ে দিয়েছিলেন।

5/5

চাকরির নির্দিষ্ট সময়ের পর ধোনি ক্রিকেট খেলতেন। সেই সময় তিনি চুটিয়ে টেনিস বল ক্রিকেট খেলেছেন। তবে সময় গড়ানোর সঙ্গে ধোনি বুঝেছিলেন, চাকরি না ছাড়লে তিনি বড় জায়গায় নিজেকে মেলে ধরতে পারবেন না।