৫৬টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশন; বেতন শুরু ১৭,৫২২ টাকা থেকে

| Mar 10, 2020, 15:59 PM IST
1/9

Recruitment

Recruitment

রাজ্যের বিভিন্ন জেলায় ৫৬টি শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশন। অনলাইনে পরীক্ষা ও ইন্টারভিউ-এর প্রার্থী বাছাই করা হবে। মুর্শিদাবাদ, বর্ধমান, উত্তর ২৪ পরগণা, হাওড়া, খরদাহ-তে ক্লার্ক (Gread-III), ব্যাঙ্ক অ্যাসিসটেন্ট (Gread-III), অ্যাসিসটেন্ট ম্যানেজার (Gread-B), অ্যাসিসটেন্ট-কাম-ক্যাসিয়ার-কাম-সুপার ভাইজার (Gread-III), অ্যাকাউন্ট অ্যাসিসটেন্ট, জুনিয়ার অফিসার অ্যাসিসটেন্ট, ফিল্ড সুপার ভাইজার ও জুনিয়র অ্যাসিসটেন্ট পদে নিয়োগ করা হবে।

2/9

Recruitment

Recruitment

ক্লার্ক: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ৬টি, এসসিদের জন্য ৩টি, এসটিদের জন্য ১টি, ওবিসি (A,B)-এর জন্য ৩টি সিট আছে। মাসিক বেতন হবে ২১,৫৫৯ টাকা।

3/9

Recruitment

Recruitment

ব্যাঙ্ক অ্যাসিসটেন্ট: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ১৮টি, এসসিদের জন্য ৭টি, এসটিদের জন্য ২টি, ওবিসি(A,B)-এর জন্য ৭টি সিট আছে। মাসিক বেতন হবে ২৫,৫৯৫ টাকা।

4/9

Recruitment

Recruitment

অ্যাসিসটেন্ট ম্যানেজার: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ১টি ও ওবিসি (B)- এর জন্য ১টি সিট আছে। মাসিক বেতন ১৭,৫২২ টাকা।

5/9

Recruitment

Recruitment

অ্যাসিসটেন্ট-কাম-ক্যাসিয়ার-কাম-সুপার ভাইজার: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ১টি ও এসসিদের জন্য ১টি সিট আছে। মাসিক বেতন ১৯,০৪৭ টাকা।

6/9

Recruitment

Recruitment

অ্যাকাউন্ট অ্যাসিসটেন্ট: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ১টি আছে। মাসিক বেতন ২৫,৬৪০ টাকা।

7/9

Recruitment

Recruitment

জুনিয়ার অফিসার অ্যাসিসটেন্ট: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। তফশিলি জাতিদের জন্য ২টি সিট আছে। মাসিক বেতন ২৮,৭০৮ টাকা।

8/9

Recruitment

Recruitment

ফিল্ড সুপার ভাইজার ও জুনিয়র অ্যাসিসটেন্ট: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে প্রার্থীকে যে কোনও বিষয়ে স্নাতক ও বেসিক কম্পিউটার জানতে হবে। এই পদের জন্য এসসি ও ওবিসি(A) থেকে ২টি আছে। মাসিক বেতন প্রথম তিন বছর ২০,০০০ টাকা থাকলেও পরবর্তিতে এটি পরিবর্তন হয়ে ২৫,০৬৮ টাকা ও ২৪,৯৬৮ টাকা হবে।

9/9

Recruitment

Recruitment

ইচ্ছুক প্রার্থীরা আগামী মাসের ০৩-০৪-২০২০ মধ্যে আবেদন করতে পারেন। ইচ্ছুক প্রার্থীরা www.webcsc.org-এই ওয়েব সাইটে আবেদন জানাতে পারেন। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন করার সময় তফশিলি জাতি ও ওবিসিদের পরীক্ষার ফি ১৬০ টাকা+ ৪০টাকা প্রসেসিং ফি নিয়ে মোট ২০০ টাকা দিতে হবে। এসসি ও এসটিদের শুধু প্রসেসিং ফি ৪০ টাকা দিতে হবে। প্রত্যেক আবেদনকারীর বয়স ১৮-৪০ এর মধ্যে হতে হবে।