Vastu Tips: দেওয়াল ঘড়িটা খুলে জাস্ট এই দেওয়ালে লাগান, কেরিয়ারে মিলবে বিরাট ব্রেক

বাড়িতে দেওয়াল ঘড়ি থাকাটা সাধারণ ব্যাপার। সময় দেখার জন্য মানুষ এটি তাদের বাড়িতে রাখে।

Dec 28, 2022, 14:20 PM IST

Vastu Tips for Clock: তবে আজকাল মানুষ নানা আকারের ও ডিজাইনের ঘড়িও ঘরে সাজিয়ে রাখে। তবে এর জন্য তাঁরা বাস্তুশাস্ত্রের নিয়ম মানেন না। যেখানে বাড়িতে দেওয়াল ঘড়ি লাগানোর জন্য সঠিক দিক নির্দেশ থাকা খুবই গুরুত্বপূর্ণ, তা না হলে বাস্তু ত্রুটির সম্মুখীন হতে হতে পারেন।

1/5

ঘড়ি রাখার সময় সঠিক দিক

ঘড়ি রাখার সময় সঠিক দিক

বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে ঘড়ি রাখার সময় সঠিক দিক সম্পর্কে জ্ঞান থাকা খুবই জরুরি। তা করতে ব্যর্থ হলে সমৃদ্ধি ও অগ্রগতিতে বাধা সৃষ্টি হয়। বাড়িতে পূর্ব দিকে ঘড়ি রাখা শুভ বলে মনে করা হয়। এতে ঘরে সুখ আসে।

2/5

পেমডুলাম ঘড়ি

পেমডুলাম ঘড়ি

পেন্ডুলাম ঘড়ি দেখতে খুব সুন্দর, তাই মানুষ এই ঘড়ি ঘরে বসাতে পছন্দ করে। তবে বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে পেন্ডুলাম ঘড়ি স্থাপন করা শুভ বলে মনে করা হয় না। এর কারণে ঘরের সুখের প্রতি কুদৃষ্টি পড়ে।

3/5

দক্ষিণ দিকে ঘড়ি

 দক্ষিণ দিকে ঘড়ি

ভুল করেও ঘরের দক্ষিণ দিকে ঘড়ি রাখা উচিত নয়। এটি করলে বাস্তু ত্রুটি দেখা দিতে পারে এবং আর্থিক সংকটের সম্ভাবনা বৃদ্ধি পায়। সেই সঙ্গে ঘড়ির কাঁটা দক্ষিণ দিকে রাখলে স্বাস্থ্যের ওপরও খারাপ প্রভাব পড়ে।

4/5

কমলা এবং সবুজ রঙের ঘড়ি

কমলা এবং সবুজ রঙের ঘড়ি

আজকাল বাজারে বিভিন্ন আকার এবং রঙের ঘড়ি পাওয়া যায়। বাস্তুশাস্ত্র অনুসারে, কমলা ও সবুজ রঙের ঘড়ি কখনই ঘরে বসানো উচিত নয়। এই রঙের ঘড়ি নেতিবাচক শক্তিকে আমন্ত্রণ জানায়।

5/5

প্রধান দরজায় ঘড়ি

প্রধান দরজায় ঘড়ি

ঘড়ি কখনই বাড়ির প্রধান দরজা অথবা দরজায় রাখা উচিত নয়। এটি করলে ঘরে নেতিবাচক শক্তির সঞ্চালন শুরু হয় এবং সদস্যরা খারাপভাবে প্রভাবিত হতে শুরু করে।