দেবাঞ্জন ক্ষমা চাননি, ভালো মানুষ সাজার চেষ্টা করছেন বাবুল: অতিবাম সংগঠন ইউএসডিএফ

Sep 21, 2019, 21:14 PM IST
1/7

নিজস্ব প্রতিবেদন: বাবুল সুপ্রিয় কাছে ফেসবুকে ক্ষমা চান দেবাঞ্জন চট্টোপাধ্যায়। দেবাঞ্জন নামে একটি ফেসবুক পেজে লেখা হয়েছে, আমার নিজেরে দোষী মনে হচ্ছে। আমার ব্যবহারের জন্য ক্ষমা করে দিন। কিন্তু ওই পেজটি দেবাঞ্জনের নয় বলে দাবি করল তাঁর সংগঠন ইউএসডিএফ। 

2/7

অতিবাম সংগঠনটি বিবৃতি দিয়ে জানিয়েছে, আজ বিকেল নাগাদ কিছু গণমাধ্যমের মারফত জানতে পারি যে আমাদের কমরেড দেবাঞ্জন বল্লভ তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে কৃতকর্মের জন্য ক্ষমাভিক্ষা চেয়েছেন। আমরা সমস্ত গণমাধ্যমকে জানাচ্ছি, ওই পোষ্ট সম্পূর্ণভাবে মিথ্যা ও কমরেড দেবাঞ্জনের নামাঙ্কিত ফেসবুক অ্যাকাউন্টটি ভুয়ো। দেবাঞ্জনের নিজস্ব ফেসবুক অ্যাকাউন্ট বর্তমানে বন্ধ রয়েছে। 

3/7

তারা আরও জানিয়েছে, দেবাঞ্জন কোনওভাবেই ক্ষমাভিক্ষা চাননি। কারণ দেবাঞ্জন কেন্দ্রীয় মন্ত্রীকে এনআরসি সংক্রান্ত কয়েকটি প্রশ্ন করেছিলেন। যা করার সম্পুর্ণ অধিকার তাঁর আছে। 

4/7

দেবাঞ্জনকে ছেড়ে দেওয়ার জন্য বাবুলের কাছে আবেদন করেন তাঁর মা। টুইটারে দেবাঞ্জনের মাকে আশ্বস্ত করে বাবুল জানান, তাঁর ছেলের বিরুদ্ধে কোনও এফআইআর করেননি। আর কাউকে করতেও দেননি। তাঁর মাকে হুমকি দেখিয়ে ক্ষমা চাওয়ানো হয়েছে বলে দাবি করেছেন ইউএসডিএফ।   

5/7

শুধু তাই নয়, বরং অতিবাম সংগঠনটির দাবি, দেবাঞ্জনের মায়ের ক্ষমা চাওয়া সেই ছবি আমাদেরকে মনে করিয়ে দেয় গুজরাট দাঙ্গার সময়কার কুতুবউদ্দিন আনসারির কথা, যিনি হাত জোড় করে নিজের প্রাণ ভিক্ষা চাইছিলেন। মনে করিয়ে দেয় আখলাক থেকে তাবরেজ আনসারির প্রাণভিক্ষা চাওয়ার ছবিকে। 

6/7

বাবুল সুপ্রিয় ভালো মানুষ সাজার চেষ্টা করছেন বলেও অভিযোগ দেবাঞ্জনের সংগঠনের। তাদের বক্তব্য, কেন্দ্রীয় মন্ত্রী গণপিটুনির হুমকি ও প্ররোচনা দিয়ে চলেছেন। প্রকাশ্যে ভালো মানুষ সাজার অভিনয় করে চলেছেন। আমরা ধিক্কার জানাই দাঙ্গাকারীদের চক্রান্তকে। ধিক্কার জানাই সন্ত্রাস সৃষ্টির প্রচেষ্টাকে।   

7/7

বলে রাখি, দেবাঞ্জনের ক্যান্সার আক্রান্ত মা ছেলেকে ক্ষমা করে দেওয়ার জন্য আর্তি করেছেন। ওই আর্তিতে সাড়া দিয়ে শনিবার সকালে বাবুল সুপ্রিয় জানান,''চিন্তা করবেন না মাসিমা। আমি কোনও ক্ষতি করবো না আপনার ছেলের। কোনও এফআইআর করিনি। কাউকে করতেও দিইনি।'' পরে জি ২৪ ঘণ্টাকে তিনি বলেন,''দলের সহকর্মীরা এফআইআর করতে বলেছিল। খসড়াও চলে এসেছিল। আমি আগেই ভেবেছিলাম কোনও এফআইআর করব না।''