রাজেশ খান্নার সঙ্গে বিয়ে, সানি দেওলের সঙ্গে প্রেম, ডিম্পলের জন্মদিনে জানুন অজানা কথা

Jun 08, 2020, 16:35 PM IST
1/15

এক সময়ের পর্দা কাঁপানো বলিউড অভিনেত্রী। বহু ছবিতে নিজের অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। শুধু অভিনয়ই নয়, তাঁর ক্যারিশমা মন কেড়েছিল বহু পুরুষের। ৮ জুন ৬৩তে পা দিলেন বলিউডের এই স্বনামধন্য অভিনেত্রী।

2/15

জানা যায়, ঋষি কাপুরের সঙ্গে ডিম্পলের সম্পর্কে ভাঙন ধরার ঠিক পরপরই তাঁকে নিজের পছন্দের কথা জানিয়েছিলেন রাজেশ খান্না। রাজেশকেও মন্দ লাগতো না ডিম্পলের। তিনি হ্যাঁ, বলে দেন। 

3/15

১৯৭৩ সালের মার্চ মাসে মাত্র ১৬ বছর বয়সে ৩১ বছরের রাজেশ খান্নার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন ডিম্পল কাপাডিয়া। বিয়ের আসর বসেছিল ডিম্পলের বাবা চুন্নিভাই কাপাডিয়ার জুহুর বাংলোতে। 

4/15

ডিম্পল কাপাডিয়া ও রাজেশ খান্না তাঁদের মধুচন্দ্রিমা পিছিয়ে দেন, কারণ সেবছরই মুক্তি পাওয়ার কথা ছিল রাজ কাপুর পরিচালিত  ডিম্পলের প্রথম ছবি 'ববি'। মধুচন্দ্রিমায় ইউরোপ বেড়াতে গিয়েছিলেন ডিম্পল-রাজেশ।

5/15

ডিম্পল কাপাডিয়াকে ডিম্পি বলে ডাকতেন রাজেশ খান্না। আর রাজেশ খান্নাকে কাকা বলে ডাকতেন ডিম্পল।

6/15

জুহুর পাঁচতারা হোটেলে বসেছিল রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার রিসেপশন পার্টি। যেখানে প্রায় বলিউডের সব তারকাই উপস্থিত ছিলেন।

7/15

বিয়ের পর অভিনয় থেরে সরে যান ডিম্পল কাপাডিয়া। মন দেন সংসারে। পরবর্তীকালে সুপারস্টার রাজেশ খান্নার একের পর এক ফিল্ম ফ্লপ করলে তিনি ভেঙে পড়েন। যদিও ডিম্পল সেসময়ও তাঁর পাশে ছিলেন। পরবর্তীকা লে টিনা মুনির সঙ্গে সম্পর্ক নিয়ে ডিম্পলের সঙ্গে রাজেশ খান্নার সম্পর্কে ভাঙনের সূত্রপাত।

8/15

শোনা যায়, বিভিন্ন কারণে রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার ১০ বছরের বিবাহিত সম্পর্ক ভেঙে যায়। যদিও দুই সন্তান টুইঙ্কল ও রিঙ্কি খান্নার জন্যই নাকি ডিম্পলকে কোনও দিনই ডিভোর্স দিতে চাননি রাজেশ খান্না। যদিও তাঁরা আলাদা থাকতে শুরু করেন।

9/15

১৯৮৫ সালে ফের নিজের ফিল্মি কেরিয়ারে ফিরে আসেন ডিম্পল কাপাডিয়া। সেসময়ই সানি দেওলের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেত্রী। তখনই সবে সবে অমৃতা সিংয়ের সঙ্গে সম্পর্ক ভেঙেছে সানি দেওলের।

10/15

সানি দেওলের সঙ্গে বেশকিছু ছবিতে অভিনয় করেন ডিম্পল কাপাডিয়া। তাঁদের ঘনিষ্ঠতা ক্রমাগত বাড়তে থাকে। সেসময় ডিম্পল রাজেশ খান্নাকে বিবাহ-বিচ্ছেদের নোটিশ পাঠালেও রাজেশ খান্না তাতে রাজি হননি। 

11/15

ডিম্পল ও সানির সম্পর্ক যখন পুরোদমে চলছে, তখন নাকি এক সাক্ষাৎকারে সানিকে ছোটে পাপা বলে ডাকতে শুরু করেন ডিম্পলের দুই কন্যা।

12/15

যদিও আবারও রাজেশ খান্নার জীবনের শেষ দিকে তাঁর সঙ্গেই আবারও থাকতে শুরু করেছিলেন ডিম্পল কাপাডিয়া। তাঁর মৃত্যুর সময়ও রাজেশ খান্নার পাশেই ছিলেন ডিম্পল। 

13/15

কেউ দাবি করে থাকেন, ডিম্পলকে নাকি গোপনে বিয়েও করেছিলেন সানি দেওল। যদিও তাঁরা প্রকাশ্যে সেকথা স্বীকার করেননি। সানি ফিরে গিয়েছিলেন তাঁর স্ত্রী ও সন্তানদের কাছেই। 

14/15

২০১৭ সালে একবার লন্ডনের একটি স্টেশনে সানি দেওলের সঙ্গে হাত ধরে বসে থাকতেও দেখা গিয়েছিল ডিম্পল কাপাডিয়াকে। সেই ছবি ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ায়।

15/15

সানি দেওলের সঙ্গে ডিম্পলের সম্পর্কের কারণে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতে হয় রাজেশ খান্না কন্যা টুইঙ্কল ও তাঁর স্বামী অক্ষয় কুমারকে।